করোনা সতর্কতার শহরে অভিনব কায়দায় মাদকপাচার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ মার্চ ২০২০, ১৭:৪৭ | প্রকাশিত : ২৯ মার্চ ২০২০, ১৪:৩৪

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে জনজীবন বিপর্যস্থ হয়ে পড়েছে। প্রয়োজন ছাড়া ঘর থেকে বেরোতে বারণ করা হচ্ছে সরকার তরফে। তবে শনিবার ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) চলাফেরার নিষেধাজ্ঞা কিছুটা শিথিল করেছে। এই সুযোগ কাজে লাগিয়ে সক্রিয় হয়ে উঠেছে একশ্রেণির মাদককারবারীরা।

ট্রাক, পিকআপ ও প্রাইভেটকারে অভিনব পদ্ধতিতে শুরু হয় মাদকের কারবার। রবিবার দুপুরে রাজধানীর পান্থপথ এবং ধানমন্ডি ২৭ নম্বর এলাকায় আলাদা অভিযানে চার মাদককারবারীকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপরই বিষয়টি নজরে আসে আইনশৃঙ্খলা বাহিনীর।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী ঢাকাটাইমসকে বলেন, ‘আমাদের কাছে খবর ছিল করোনা প্রাদুর্ভাবের সুযোগ কাজে লাগিয়ে মাদক ব্যবসায়ীরা সক্রিয় হয়ে উঠেছে। সীমান্ত এলাকা থেকে ফেনসিডিলের একটি চালান রাজধানীতে আসছে। এমন খবরে পান্থপথে চেকপোস্ট বসানো হয়। এসময় একটি পিকআপ থামিয়ে তার চালক ও সহযোগীকে জিজ্ঞাসাবাদ করা হয়। তারা পিকআপের গ্যাসের সিলিন্ডারে ফেনসিডিল রাখার কথা স্বীকার করে। পরে সেটি ভেঙে ৪৪৩ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। ’

তিনি জানান, চক্রটি এই ফেনসিডিল জয়পুরহাট থেকে এনে রাজারবাগ এলাকায় এক মাদক ব্যবসায়ীর কাছে পৌঁছে দিচ্ছিলো। এই ঘটনায় গ্রেপ্তার দুজন হলেন- মোহাম্মদ বাচ্চু ও মাহবুব আলম। এই দুইজনই বিভিন্ন জেলা থেকে কাঁচামাল এনে কারওয়ান বাজারে পৌঁছে দেওয়ার কাজ করেন।

পরে ধানমন্ডি-২৭ নম্বর এলাকায় নন্দন মেগাশপের সামনে আরেকটি অভিযান চালায় এলিট ফোর্সের সদস্যরা। এসময় একটি প্রাইভেটকার থামিয়ে চালককে জিজ্ঞাসাবাদ করা হয়। তারা গাড়িতে ইয়াবা থাকার কথা স্বীকার করেন। চালকের সিটের পাশের দরজায় বিশেষভাবে লুকিয়ে আনা দুই হাজার পিস ইয়াবা উদ্ধার করে র‌্যাব সদস্যরা।

এছাড়া নগদ সাড়ে ১১ হাজার টাকা উদ্ধার করা হয় তাদের কাছ থেকে। আটক করা হয় দুইজনকে। তারা হলেন, শাহবুল ইসলাম ও তার বিয়াই মোহাম্মদ রতন।

র‌্যাব জানায়, এই দুই ব্যক্তি পাবনা থেকে কক্সবাজার গিয়েছিল ইয়াবার চালান আনতে। শনিবার তারা পাবনা থেকে রওনা হয়ে কক্সবাজার পৌঁছায়। পরে আজ ইয়াবার চালান নিয়ে রওনা হয়েছিল পাবনার উদ্দেশে। পথভুলে ঢাকায় ঢুকে পড়লে ধানমন্ডি এলাকায় তারা ধরা পড়েন।

(ঢাকাটাইমস/ ২৯ মার্চ/ এসএস/এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :