বিজিবির একদিনের বেতন প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিলে জমা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২০, ১৩:১৯

প্রাণসংহার করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় বিজিবি সদস্যদের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ এবং বিজিবির কল্যাণ তহবিল থেকে ১০ কোটি টাকাসহ মোট সাড়ে ১২ কোটি টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে জমা দিয়েছে দেশের সীমান্ত রক্ষায় নিয়োজিত বাহিনীটি।

সোমবার বিজিবি থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে করোনাভাইরাস প্রতিরোধে মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিজিবির সবস্তরের সদস্যদের পক্ষ থেকে একদিনের বেতনের সমপরিমাণ দুই কোটি ৫২ লাখ দুই হাজার ৮০৩ টাকা সংগ্রহ করেন। এছাড়া বিজিবির কল্যাণ তহবিল থেকে আরও ১০ কোটি টাকা সংগ্রহ করেছেন। রবিবার বিকালে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আহমদ কায়কাউসের হাতে ওই টাকার চেক হস্তান্তর করেন বিজিবি মহাপরিচালক।

এদিকে সোমবার সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) জানিয়েছে, দেশে নতুন করে আরও একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তিনি একজন নারী। তাকে নিয়ে দেশে আজ পর্যন্ত ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া করোনা আক্রান্ত এক চিকিৎসক ও নার্সসহ নতুন করে চারজন সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘণ্টায় আরও ১৫৩ জনের নমুনা সংগ্রহ করেছে প্রতিষ্ঠানটি। এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচজন।

(ঢাকাটাইমস/ ৩০ মার্চ/ এসএস/এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :