করোনায় সুস্থদের মধ্যে আছেন ৮০ বছরের এক বৃদ্ধও

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ মার্চ ২০২০, ১৩:৪৭ | প্রকাশিত : ৩০ মার্চ ২০২০, ১৩:৪৫

বাংলাদেশের করোনা আক্রান্তদের মধ্যে নতুন করে যে চারজন সুস্থ হয়েছেন তাদের মধ্যে ৮০ বছর বয়সী এক বৃদ্ধও আছেন। এছাড়া নতুন সুস্থদের মধ্যে একজন চিকিৎসক এবং একজন নার্সও আছেন।

সোমবার সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা অনলাইনে সংবাদ সম্মেলন করে এই তথ্য জানান। সংবাদ সম্মেলনে গত ২৪ ঘণ্টার করোনার সর্বশেষ পরিস্থিতি তুলে করেন তিনি।

পরে অনলাইনে যুক্ত হন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক। এসময় আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরে এমআইএস বিভাগের পরিচালক মো. হাবিবুর রহমান।

সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও একজন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া সুস্থ হয়েছেন আরও চারজন। তাদের এছাড়া এক চিকিৎসক, নার্স ও ৮০ বছরের এক বৃদ্ধও আছেন।

আইইডিসিআর এর পরিচালক আরও বলেন, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআর এর হটলাইনে কল এসেছে ৪ হাজার ৭২৫টি। এর মধ্যে কোভিড -১৯ সংক্রান্ত ছিল ৩ হাজার ৯৯৭টি‌। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৩৩৮ জনের। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫৩ জনের। এদের মধ্যে নতুন করে একজন আক্রান্ত হয়েছেন। তিনি নারী। বয়স ২০ বছর।

সেব্রিনা ফ্লোরা আরও জানান, আগে থেকে যারা আক্রান্ত ছিলেন তাদের মধ্যে আরও চারজন সুস্থ হয়ে উঠেছেন। ফলে মোট সুস্থ হয়েছেন ১৯ জন। নতুন যারা সুস্থ হয়েছেন তাদের মধ্যে ৮০ বছরের একজন বৃদ্ধও রয়েছেন।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদপ্তরে এমআইএস বিভাগের পরিচালক হাবিবুর রহমান বলেন, দেশে ৫৫ হাজার মানুষ এখন কোয়ারেন্টিনে। কোয়ারেন্টিন মুক্ত করা হয়েছে ২৯ হাজার। বাকিরা এখনও আছেন। ঢাকা শহরে ৮টি সরকারি হাসপাতাল করোনা চিকিৎসার জন্য প্রস্তুত।

ঢাকাটাইমস/৩০মার্চ/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :