বাগেরহাটে ৫৭০০ পরিবারকে খাদ্য সহায়তা

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২০, ১৪:৩৭

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বাগেরহাটে লকডাউনের ফলে বাড়িতে বন্দি থাকা খেটে খাওয়া শ্রমজীবী মানুষকে খাদ্য শস্য সহায়তা দেয়ার উদ্যোগ নিয়েছেন বাগেরহাটের দুই সাংসদ। তারা হলেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ভাই শেখ হেলাল উদ্দীন এবং তার ছেলে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়।

তাদের নির্বাচনী এলাকা বাগেরহাট সদর ও কচুয়া উপজেলার প্রান্তিক পাঁচ হাজার ৭০০ জনগোষ্ঠিকে এই খাদ্য সহায়তা দেয়া হচ্ছে। সোমবার সকালে তাদের পক্ষে জেলা পরিষদ অডিটোরিয়ামে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু এই খাদ্য সহায়তা তার দলের নেতাদের হাতে তুলে দেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু সাংবাদিকদের বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ায় গণছুটি ঘোষণা করায় সব যানবাহন বন্ধ করা হয়েছে। দলের পক্ষ থেকে বাগেরহাটের দুজন সাংসদের সহযোগিতায় ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে একশ পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে। প্রতিটি পরিবার দশ কেজি চাল, দুই কেজি আলু ও এক কেজি করে ডাল ও তেল পাবেন। দলের নেতাকর্মীরা তালিকা অনুযায়ী তাদের ওয়ার্ডে ওয়ার্ডে বিতরণ করবেন। বাগেরহাট পৌরসভার প্রতিটি ওয়ার্ডে চারশ পরিবারকে এই খাদ্য সহায়তা দেয়া হবে। এছাড়াও এলাকাকে জীবানুমুক্ত রাখতে প্রতিটি ইউনিয়নে একটি করে স্প্রে মেশিন দেয়া হয়েছে। বাগেরহাটে যতদিন না সবকিছু স্বাভাবিক হচ্ছে ততদিন দলের পক্ষ থেকে আমাদের এই সহযোগিতা অব্যাহত থাকবে বলেও ঘোষণা দেন এই নেতা।

(ঢাকাটাইমস/৩০মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :