করোনা: আদালত সংশ্লিষ্টদের জন্য মনিটরিং ডেস্ক

প্রকাশ | ৩০ মার্চ ২০২০, ১৫:১২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে দেশের বিচারিক আদালতের বিচারকসহ ১৮ হাজার কর্মকর্তা-কর্মচারীদের করোনাভাইরাস সংক্রমণের খোঁজ খবর নিতে মনিটরিং ডেস্ক গঠন করা হয়েছে।

সোমবার বিষয়টি ঢাকাটাইমসকে জানান আইন মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা ড. রেজাউল করিম।

জানা যায়, প্রতিদিন একটি নির্দিষ্ট সময়ে আইন মন্ত্রণালয়ের উপসচিব শেখ গোলাম মাহবুব ও এস মুহাম্মদ আলী এই মনিটরিং ডেস্কের দায়িত্ব পালন করবেন।  সকাল থেকে রাত আটটা পর্যন্ত বিচারক, কর্মকর্তা ও কর্মচারীদের বিষয়ে খোঁজ খবর নিয়ে মন্ত্রণালয়ের সচিবকে জানাবেন তারা। সচিব রাত ১০টায় মন্ত্রী আনিসুল হককে জানাবেন।

রেজাউল করিম জানান, ৬৪টি জেলার জজকোর্টে, জেলা জজ, অতিরিক্ত জেলা জজ, যুগ্ম-জেলাজজ, সিনিয়র সহকারী জজ, সহকারী জজ, ম্যাজিস্ট্রেটসহ ১৮শ বিচারক এবং মন্ত্রণালয়ের অধীনে ১৮ হাজার কর্মকর্তা-কর্মচারী কর্মরত আছেন। তাদের কেউ করোনায় আক্রান্ত হয়েছে কি না, সে বিষয়ে খোঁজখবর নিতে মনিটরিং ডেস্ক গঠন করা হয়েছে।

সম্প্রতি প্রাণঘাতী নভেল করোনাভাইরাস বিশ্বের ১৯৭টিরও বেশি দেশে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে। প্রতিদিন নতুনভাবে অসংখ্য মানুষ এ প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। এ ভাইরাসের বিস্তার রোধে ও সচেতনতামূলক কর্মসূচির অংশ হিসেবে সরকার গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে।

বাংলাদেশে এ পর্যন্ত মোট ৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে পাঁচজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ১৯ জন।

ঢাকাটাইমস/৩০ মার্চ/এআইএম/ইএস