গভীর রাতে হতদরিদ্রদের পাশে নওগাঁর ডিসি

প্রকাশ | ৩০ মার্চ ২০২০, ১৫:২২

নওগাঁ প্রতিনিধি, ঢাকাটাইমস

করোনায় কর্মহীন হয়ে পড়া দিনমজুর, দরিদ্র ও নিম্নআয়ের মানুষের বাড়িতে রাতের আঁধারে খাবার পৌঁছে দিচ্ছেন নওগাঁর জেলা প্রশাসন। জনসমাগম এড়াতে খাদ্যসামগ্রী নিয়ে প্রশাসনের কর্তারা ছুটছেন রাতের আঁধারে। রবিবার রাতে জেলার সদর উপজেলার কীর্ত্তিপুর ও আশেপাশের এলাকায় এই কার্যক্রম চালানো হয়।

কর্মসূচির নেতৃত্ব দেন জেলা প্রশাসক (ডিসি) হারুন অর রশিদ। এসময় তার সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন, প্রকল্প কর্মকর্তা মাহবুবুর রহমান রাতভর দরিদ্র পরিবারগুলোতে গিয়ে চাল, ডাল, ভোজ্যতেল, চিড়া ও অন্যান্য খাদ্যসামগ্রীর ২৫ কেজি ওজনের একেকটি প্যাকেট বিতরণ করেন।

কর্মকর্তারা জানান, করোনা মোকাবিলায় কয়েক দিন ধরে বন্ধ যানবাহন চলাচল। বন্ধ হয়ে গেছে অনেক কল কারখানা-দোকান ও বিপনী বিতান। ঘর থেকে বেড় হচ্ছে না। অসহায় হয়ে পড়েছে অনেক  দিনমজুর, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষ।

জনসমাগমিএড়িয়ে এসব অসহায় মানুষকে সহযোগিতা করতে রাতের আঁধারে ছুটছেন তারা। দরিদ্র মানুষের তালিকা ধরে নওগাঁর ১১টি উপজেলায় এই কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। করোনা মোকাবিলা করতে গিয়ে কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসার আহবান কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/৩০মার্চ/এলএ)