আগামী বছরের জুলাইয়ে হবে অলিম্পিক

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২০, ১৫:২২

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ সামাল দিতে খাবি খেয়ে যাচ্ছে বিশ্বের সব উন্নত রাষ্ট্রগুলো। এমন সময় বাতিল হচ্ছে আন্তর্জাতিক সব ক্রীড়াযজ্ঞ। সেই আবহেই এই বছরে অনুষ্ঠিতব্য টোকিও অলিম্পিকে পড়েছে বেড়া। ব্যাপক আর্থিক ক্ষয়ক্ষতির সামনেও করোনা যেনো এক ভয়ানক নাম, সংক্রমণ এড়াতে আর মৃত্যুমিছিল থামাতে অলিম্পিক আয়োজক কমিটি এই আসরের সময় পিছিয়ে আগামী বছর অর্থাৎ, ২০২১ সাল নাগাত স্থগিত করেছে। জোর গুঞ্জন উঠেছে আগামী বছরের জুলাইয়ে আয়োজিত হতে পারে টোকিও’র আসরটি। এমনই খবর প্রকাশিত হয়েছে জাপানের সংবাদমাধ্যমগুলিতে।

মহামারীর তীব্রতা এবং প্রস্তুতির সময় বিচার করে জুলাই মাসই সঠিক সময় বলে মনে করছেন আয়োজকরা। সেক্ষেত্রে ২৩ জুলাই থেকে শুরু হতে পারে অলিম্পিক। অর্থাৎ, আগে শুরু করার পরিকল্পনা থাকলেও সম্ভবত তা হচ্ছে না। টোকিওর গভর্নর ইউরিকো কোইকে অবশ্য জানিয়েছিলেন, গরম কম থাকবে এমন সময় অলিম্পিক হবে। আপাতত দিনক্ষণ নিয়ে আলোচনা চলছে।

সংবাদমাধ্যমের খবর, এক সপ্তাহে সিদ্ধান্ত হয়ে যাবে। জানা গেছে, ফুকুশিমার জে–ভিলেজ স্পোর্টস কমপ্লেক্সে আগামী একমাস অলিম্পিকের মশাল থাকবে।

এদিকে অলিম্পিক পিছিয়ে যাওয়ায় প্রবল বিপদে পড়েছে টোকিওর হোটেলগুলি। করোনাভাইরাসের কারণে এমনিতেই সাধারণ মানুষের ঘর–বাতিলের ঢল দেখা দিয়েছিল। যারা অলিম্পিক দেখতে আসবেন ভেবেছিলেন, তারা এখন বুকিং বাতিল করেছেন। বিশেষ অতিথিদের জন্য রাখা স্যুটগুলির বুকিংও বাতিল করা হয়েছে। যা পরিস্থিতি, তাতে এই বছরের মধ্যে অবস্থার উন্নতির কোনও আশাই দেখছেন না হোটেল মালিকেরা।‌

(ঢাকাটাইমস/৩০ মার্চ/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :