চুয়াডাঙ্গায় করোনা আক্রান্ত সন্দেহে এক নারী আইসোলেশনে

প্রকাশ | ৩০ মার্চ ২০২০, ১৫:৩৭ | আপডেট: ৩০ মার্চ ২০২০, ১৫:৪০

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস

চুয়াডাঙ্গায় করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে এক নারীকে আইসোলেশন রাখা হয়েছে। গত রবিবার গভীর রাতে সদর উপজেলার আলুকদিয়া গ্রামের ওই নারীকে সদর হাসপাতালে নেয়ার পর প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা শেষে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার শামীম কবির জানান,  প্রায় ৩০ বছর বয়সী ওই নারী বেশ কয়েকদিন ধরেই জ্বর, ঠান্ডা ও কাশিতে আক্রান্ত। এছাড়া তার শ্বাসকষ্টও রয়েছে।

জান গেছে, ওই নারী বেশি অসুস্থ হয়ে পড়লে তার স্বামী তাকে হাসপাতালের নেয়। সেখানে প্রাথমিক চিকিৎসা ও পরীক্ষা-নিরীক্ষায় করোনা আক্রান্ত সন্দেহ হলে হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়।

সিভিল সার্জন মারুফ হাসান জানান, প্রাথমিকভাবে ওই নারীকে আইসোলেশ রাখা হয়েছে। তার শরীরের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হবে। সেখানে পরীক্ষার-নিরীক্ষার পরই জানা যাবে তিনি করোনাভাইরাসে আক্রান্ত কি না।

প্রসঙ্গত, গত ১৯ মার্চ চুয়াডাঙ্গাতে প্রথম ইতালি ফেরত এক যুবকের শরীরে কোভিড-১৯ ভাইরাস ধরা পড়ে। তাকে সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া করোনা আক্রান্ত সন্দেহে জেলায় আরও একজনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী রবিবার রাত পর্যন্ত চুয়াডাঙ্গা জেলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৪৫২ জন।

ঢাকাটাইমস/৩০মার্চ/পিএল