কেটে নেয়া হতে পারে রুটদের পারিশ্রমিক

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২০, ১৬:১৮

মহামারী নোভেল করোনা ভাইরাসের জের। স্তব্ধ বাইশ গজ। ক্ষতির সম্মুখীন একাধিক দেশের ক্রিকেট গভর্নিং বডি। ফলস্বরূপ এবার পারিশ্রমিক কাটা যেতে পারে ইংল্যান্ড ক্রিকেটারদের। দ্য টাইমসের রিপোর্টে উল্লেখ করা হয়েছে তেমনটাই।

সংবাদমাধ্যমটি জানিয়েছে করোনার জেরে ব্যাপক আর্থিক ক্ষতির সম্মুখীন হতে চলেছে ইংল্যান্ডের ক্রিকেট গভর্নিং বডি। যার জেরে এবার কেটে নেয়া হতে পারে জো রুট, বেন স্টোকসদের পারিশ্রমিক। কারণটা খুবই স্বাভাবিক। বিশ্বে মহামারী করোনা আতঙ্কে ইতিমধ্যেই বাতিল হয়েছে রুটদের শ্রীলঙ্কা সফর। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড সেদেশে ঘরোয়া টুর্নামেন্ট সহ সমস্ত পেশাদার ক্রিকেট স্থগিত রেখেছে মে অবধি। অর্থাৎ, তিনমাস বন্ধ ক্রিকেট।

গতিপ্রকৃতি যা তাতে আগামী দিনে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের ইংল্যান্ড সফর নিয়ে দেখা দিয়েছে ঘোর সংশয়। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত দু’টি টেস্ট সিরিজের ভবিষ্যত নিশ্চিত নয়। এরপর জুন-আগস্ট সংক্ষিপ্ত ফর্ম্যাটের সিরিজ খেলতে রুটদের দেশে যাওয়ার কথা অস্ট্রেলিয়ার। কিন্তু পরিস্থিতি স্বাভাবিক না হলে এসব কিছুই সম্ভব নয়। আর বাস্তবে যদি ঘরের মাঠে এই সিরিজগুলি ইসিবি আয়োজন করতে না পারে তাহলে চরম আর্থিক ক্ষতির মুখে পড়বে তাঁরা।

ফলস্বরূপ কিছুটা বাধ্য হয়েই ইসিবিকে রাশ টানতে হবে ক্রিকেটারদের বেতন দেওয়ার বিষয়ে। দ্য টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে ইসিবি’র মুখপাত্র জানিয়েছেন, ‘আশা রাখি ক্রিকেটাররা পরিস্থিতি বুঝতে সক্ষম হবে।’ উল্লেখ্য গত সেপ্টেম্বরে ১০ জন টেস্ট ক্রিকেটার ও ১২ জন সংক্ষিপ্ত ফর্ম্যাটের ক্রিকেটারের সঙ্গে নয়া চুক্তি স্বাক্ষর করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

দ্য টাইমস তাঁদের রিপোর্টে জানিয়েছে জো রুট, বেন স্টোকস, জস বাটলারের মত ক্রিকেটার, যারা তিন ফর্ম্যাটেই চুক্তিবদ্ধ রয়েছেন বোর্ডের সঙ্গে, তাঁরা প্রায় ২ লক্ষ পাউন্ড আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন।

(ঢাকাটাইমস/৩০ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :