জামালপুরে নারীর নমুনা সংগ্রহ, ১০ বাড়ি লকডাউন

প্রকাশ | ৩০ মার্চ ২০২০, ১৭:৪৪ | আপডেট: ৩০ মার্চ ২০২০, ১৭:৪৫

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

জামালপুরের ইসলামপুরে করোনা সন্দেহে এক নারীর নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠিয়েছে স্বাস্থ্য বিভাগ। রবিবার রাতে পার্থশী ইউনিয়নের ঢেংগারগড় গ্রামের ওই নারীর বাবার বাড়ি থেকে নমুনা সংগ্রহ করে ঢাকায় ল্যাবে পাঠানো হয়েছে এবং ওই নারীকে নিজ বাড়িতেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ ঘটনায় স্থানীয় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আশে পাশের ১০টি বাড়ি লকডাউন ঘোষণা করে এসব বাড়ির বাসিন্দাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছেন।  

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তাহের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, করোনাভাইরাসের উপসর্গ থাকায় ওই নারীর নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হয়েছে। নমুনা পরীক্ষার রিপোর্ট পেলে তিনি করোনায় আক্রান্ত কিনা তা নিশ্চিত হওয়া যাবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান বলেন, ওই নারী সম্প্রতি ঢাকা থেকে তার বাবার বাড়িতে এসেছেন। পরবর্তীতে তার করোনার উপসর্গ প্রচণ্ড জ্বর ও ব্যাথা দেখা দিলে করোনাভাইরাস সন্দেহে তার নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। এ ঘটনায় ওই বাড়ির আশে পাশের ১০টি বাড়ি লকডাউন ঘোষণা করে বাড়ির বাসিন্দাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।  

এ বিষয়ে জামালপুরের সিভিল সার্জন গৌতম রায়ও ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

(ঢাকাটাইমস/৩০মার্চ/কেএম)