যারা চাইতে পারেন না তাদের পাশে লিমন

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২০, ১৮:৪২

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ঘরে থাকার নির্দেশ দিয়েছে সরকার। এতে অনেকেরই আয়-রোজগার বন্ধ হয়ে গেছে। তাদের পাশে দাঁড়াচ্ছে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন। ব্যক্তিগতভাবে সহায়তার হাত বাড়িয়েছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাবেক উপ-প্রচার সম্পাদক মীর ইসতিয়াক আহম্মেদ লিমনও। তবে তার কৌশলটা একটু ভিন্ন। যারা সহযোগিতা চাইতে পারেন না, তাদের বাড়িতে বাড়িতে খাদ্যদ্রব্য পাঠানোর উদ্যোগ নিয়েছেন তিনি।

সোমবার থেকে খাদ্যদ্রব্য বিতরণ শুরু করেছেন লিমন। সকালে নগরীর বোয়ালিয়া থানার মোড়ে বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। পরে নগরীর গণকপাড়া মোড়ে রিকশা-অটোরিকশার চালক এবং সাধারণ মানুষের মাঝে পাঁচ কেজি করে চাল, দুই কেজি আলু এবং ৭০০ গ্রাম ডাল বিতরণ করা হয়। এ দিন মোট ৩০০ জনের হাতে এসব খাদ্যদ্রব্য তুলে দেয়া হয়।

এ সময় মীর ইসতিয়াক আহম্মেদ লিমন ছাড়াও উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আজাদ, সাবেক শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক ওমর শরীফ রাজিব, সাবেক সদস্য মকিতুজ্জামান জুরাত, মুশফিকুর রহমান হাসনাত, নগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জেডু সরকার, নগর যুবলীগের সহ-সভাপতি আমিনুর ইসলাম রুবেল, জাহেদ আলী জনি, সাবেক ছাত্রলীগ নেতা পঙ্কজ দে প্রমুখ।

মীর ইসতিয়াক আহম্মেদ লিমন জানান, দুর্যোগকালীন মুহূর্তে অনেকেই আর্থিক সংকটে থাকেন। কিন্তু লোকলজ্জায় মুখ খুলতে পারেন না। পাড়ায়-পাড়ায় এমন মানুষদের তালিকা করা হচ্ছে। প্রথম দিন দুটি নির্দিষ্ট স্থান থেকে বিতরণ করা হলেও এখন থেকে বাড়িতে বাড়িতে গিয়ে খাদ্যদ্রব্য দিয়ে আসা হবে। করোনা সংকট যতদিন চলবে, ততদিন তিনিও সহযোগিতা করে যাবেন।

(ঢাকাটাইমস/৩০মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :