স্বাস্থ্যকর্মীদের পিপিই দেবে এফবিসিসিআই

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২০, ২০:৪২

করোনাভাইরাস মোকাবিলায় স্বাস্থ্য ও জরুরি সেবায় নিয়োজিতদের পিপিই (ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম) দেবে দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী সংগঠন এফবিসিসিআই।

সোমবার সংগঠনটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিততে বলা হয়েছে, ইতিমধ্যে এক চিঠিতে এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম সংগঠনটির সদস্যভুক্ত সারা দেশের সব চেম্বার ও বাণিজ্য সংগঠনগুলোকে জানিয়েছেন, সুরক্ষা সরঞ্জামের একটি চালান চীন থেকে দেশের পথে আছে। আমদানিকৃত এসব সরঞ্জাম এ মাসের মধ্যেই দেশে পৌঁছাবে। সরঞ্জামগুলো ডাক্তার, নার্সসহ করোন মোকাবিলায় জড়িত জরুরি সেবায় নিয়োজিত অন্যদের প্রদান করা হবে।

চিঠিতে শেখ ফাহিম এফবিসিসিআই সদস্যভুক্ত চেম্বার ও সংগঠনকে স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করার তাগিদ দিয়েছেন, যেন ভারসাম্য বজায় রেখে তারা প্রয়োজনীয় সহযোগিতা করতে পারেন।

শেখ ফাহিম বলেন, বর্তমান সংকটে এফবিসিসিআই এর সব সদস্যকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে।

ব্যবসায়ী নেতা বলেন, এ মাসেই সুরক্ষা সরঞ্জামের চালানটি চলে আসবে। আমাদের পরিচালকরা একটি সহযোগিতা তহবিল গঠন করেছেন। সরকারের সঙ্গে আমরা সহযোগিতার ভিত্তিতে অব্যাহতভাবে কাজ করবো। ব্যবসায়ীদের অনেকে এবং বেশ কিছু কোম্পানি নিজ উদ্যোগে ইতোমধ্যে এগিয়ে এসেছে বলে তিনি জানান।

জাতীয় নানা দুর্যোগে বেসরকারি খাত সব সময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে জানিয়ে এফবিসিসিআই সভাপতি বলেন, বর্তমান এই সংকটের মুহূর্তেও বেসরকারি খাত এগিয়ে এসেছে। সুনামগঞ্জ চেম্বারসহ বিভিন্ন চেম্বার ও রিহ্যাবের মতো সংগঠন ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম বিতরণ ও খাদ্য সহযোগিতা নিয়ে এগিয়ে এসেছে। অন্যরাও একইভাবে এগিয়ে আসছে।

বর্তমানে দেশের ১০৬টি চেম্বার, ৪০২টি বাণিজ্য ও শিল্পখাত সংশ্লিষ্ট সংগঠন এফবিসিসিআইয়ের সদস্য। তাছাড়া একশটির বেশি বিদেশি সংগঠনের সঙ্গে এফবিসিসিআইয়ের সহযোগিতার সম্পর্ক রয়েছে।

(ঢাকাটাইমস/৩০মার্চ/আরএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :