রাঙ্গুনিয়ায় দুই ভুয়া পুলিশ আটক

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২০, ২১:৩৮

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় দুই ভুয়া পুলিশকে ধরে পুলিশে দিয়েছে জনতা। সোমবার বেলা ১১টার দিকে উপজেলার হোছনাবাদ ইউনিয়নের পূর্ব খিলমোগল মাইজপাড়া এলাকা থেকে তাদের ধরা হয়। উপজেলার হোছনাবাদের মাইজপাড়া এলাকায় একটি মুদির দোকান বন্ধ করতে গেলে সন্দেহ হলে স্থানীয়রা তাদের ধরে ফেলে।

গ্রেপ্তাররা হলেন- পারুয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড ঘাটকুল এলাকার আরাফাতুল ইসলাম এবং চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের চারাবটতল এলাকার আব্দুর রহিম। তাদের বিরুদ্ধে প্রতারণা মামলা দিয়ে জেলহাজতে প্রেরণ করা হবে পুলিশ জানায়।

মিজানুর রহমান নামে প্রত্যক্ষদর্শী বলেন, এরা দুইজন প্রথমে হোছনাবাদ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড নলুয়ারপাড়ায় গিয়ে চারজনের বাড়িতে ঢুকে ফ্রিজ চেক করে মাংস ফেলে দেয়। এরপর একই এলাকার দুটি দোকান বন্ধ করে দেয়। সেখান থেকে ইউনিয়নের মাইজপাড়া এলাকার একটি মুদির দোকান বন্ধ করতে আসলে আমাদের সন্দেহ হয়। তাদের হাতে ছিল সেনাবাহিনী লেখা সেলাইকৃত একটা খাতা ও কিছু কাগজ। তারা একটি কার্ড দেখায়, যেখানে লেখা ছিল “ইন্সপেক্টর মুহাম্মদ আরফাতুল ইসলাম, বাংলাদেশ সিআইডি পুলিশ, সাব ইন্সপেক্টর”। এরপর সবাই মিলে চ্যালেঞ্জ করলে একপর্যায়ে তারা পালানোর চেষ্টা করে। পরে তারা ভুয়া পুলিশ বলে স্বীকার করতে বাধ্য হয়।”

হোছনাবাদ ইউপি চেয়ারম্যান মির্জা সেকান্দর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে তাদের আটক করে ইউনিয়ন পরিষদে আনা হয়। পরে থানায় খবর দেওয়া হলে পুলিশ তাদের থানায় নিয়ে যায়।

রাঙ্গুনিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মাহবুব হোসেন বলেন, স্থানীয়দের সহায়তায় পুলিশ সদস্য পরিচয় দেওয়া দুই প্রতারককে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে প্রতারণা মামলা দিয়ে জেলহাজতে প্রেরণ করা হবে।

প্রসঙ্গত, রাঙ্গুনিয়ায় করোনা আতঙ্কের মধ্যে রাঙ্গুনিয়ায় বিভিন্নজন বিভিন্ন গুজব ছড়াচ্ছে। তেমনি একটি গুজব হচ্ছে ফ্রিজ ভাঙা। সেখানে বলা হচ্ছে, করোনার কারণে ফ্রিজে কাঁচা মাছ, মাংস রাখলে বাড়ি গিয়ে আইনশৃঙ্খলা বাহিনী ফ্রিজ ভেঙে দিচ্ছে। সোমবার সকাল থেকেই এ গুজব ছড়িয়ে পড়ে। ফলে বাড়ির গৃহিণীদের মধ্যেও আতঙ্ক তৈরি হয়। তবে এগুলো গুজব বলে জানিয়েছে পুলিশ।

(ঢাকাটাইমস/৩০মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :