করোনা সন্দেহে মৃত্যু, আইইডিসিআর নিয়ম মেনে দাফন

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২০, ২২:০০

কুষ্টিয়া জ্বর-সর্দি, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে কুষ্টিয়ার চৌড়হাস এলাকার ইজিবাইকচালক আশরাফুল ইসলামের দাফন সম্পন্ন হয়েছে। করোনা ভাইরাস সংক্রমণের শঙ্কায় সোমবার দুপুরে ভেড়ামারার ফারাকপুর গোরস্থানে আইইডিসিআর’র নিয়ম মেনে তাকে দাফন করা হয়।

ওই ব্যক্তির গ্রামের বাড়ি ভেড়ামারা পৌরসভার নওদাপাড়া এলাকায়।

এসময় ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ, উপজেলা চেয়ারম্যান আক্তারুজ্জামান মিঠু, পৌরসভার মেয়র শামিমুল ইসলাম ছানা উপস্থিত ছিলেন।

সকালে জ্বর-সর্দি, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে ইজিবাইকচালককে নেয়া হয় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে। হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। সন্দেহ করা হয় করোনায় আক্রান্ত।

কুষ্টিয়া সিভিল সার্জন এইচএম আনোয়ারুল ইসলাম বলেন, ওই ব্যক্তি তিন দিন ধরে জ্বর-সর্দি, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত ছিলেন। হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়। ধারণা করা হচ্ছে, তিনি করানোভাইরাস আক্রান্ত হতে পারেন। এ জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। সেই সাথে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের নিয়ম মেনে লাশ দাফন করা হয়েছে।

পরিবারের সদস্যরা জানান, তিনি পেশায় ইজিবাইকচালক ছিলেন। শহরের চৌড়হাস এলাকায় পরিবার নিয়ে ভাড়া বাসায় থাকতেন। শুক্রবার তার সর্দি দেখা দেয়। এরপর কাশি ও শ্বাসকষ্ট হতে থাকে। সকালে শ্বাসকষ্টের সমস্যা বেড়ে যায়। একপর্যায়ে তিনি নিস্তেজ হয়ে পড়েন। পরে তাকে হাসপাতালে নেয়া হয়।

(ঢাকাটাইমস/৩০মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :