ভালো হওয়া করোনা রোগী কথা বললেন প্রধানন্ত্রীর সঙ্গে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ মার্চ ২০২০, ১৪:৩১ | প্রকাশিত : ৩১ মার্চ ২০২০, ১৪:২১
ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী।

প্রাণসংহারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েও জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তত্ত্বাবধানে কীভাবে সুস্থ হয়েছেন সে কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানালেন জার্মা্নি থেকে ছুটিতে আসা এক বাংলাদেশি নাগরিক। বাংলাদেশেই সুচিকিৎসা হওয়ায় সরকার প্রধানকে ধন্যবাদও জানান এই প্রবাসী।

করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে চলমান কার্যক্রম সমন্বয় করতে মঙ্গলবার ৬৪টি জেলার সরকারি কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর সরকা‌রি বাসভবন গণভবন থেকে এই ভিডিও কনফারেন্স হয়। এসময় বিভাগীয় কমিশনারের কার্যালয় ঢাকা থেকে সংযুক্ত হন জার্মান ফেরত ফয়সাল শেখ।

এ সময় প্রধানমন্ত্রীকে জানানো হয়, ফয়সাল শেখ ঢাকার প্রথম ধরা পড়া করোনায় আক্রান্ত রোগী। যিনি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে এসেছেন। তার সঙ্গে আপনি একটু কথা বলবেন।

এর পর প্রধানমন্ত্রীর সম্মতিতে ফয়সাল শেখ বলেন, ‘আমি জার্মানিতে পড়াশোনা করছি। আমি পরিবারের সঙ্গে ছুটি কাটানোর জন্য মার্চের এক তারিখ দেশে আসি। আসার ১০ দিন পর আমার শরীর খারাপ মনে হয়। করোনার লক্ষণ দেখা যায়। তখন আমি সকলের নিরাপত্তার জন্য আইইডিসিআরে যাই।

‘সত্যি কথা বলতে আমি প্রথমে একটু ভয়েও ছিলাম যে আমি এখানে জার্মানির মতো সেবা পাব কি না? কীভাবে চিকিৎসা হবে। আইইডিসিআরে টেস্ট করার পর তারা আমাকে সর্বাত্নক সহোযোগিতা করেন। সেখানে টেস্ট করার একদিন পর জানায় এটা পজেটিভ। তারা আমাকে কোরেন্টাইনে রাখতে চায়। আমি তাদের সব কথায় রাজি হই। তারা আমাকে বাসায় এসে নিয়ে যায় কুয়েক মৈত্রী হাসপাতালে। সেখানে আমি ১০ দিন কোরেন্টাইনে থাকি। আমার পরিবার ও বন্ধু-বান্ধব যাদের সঙ্গে আমার দেখা হয়েছিল সবাইকে কোরেন্টাইনে রাখা হয়।

এরপরে যখন বার-বার টেস্টের পর যখন করোনা নেগেটিভ আসে তখন আমি বাসায় চলে আসি। আপনার নির্দেশনায় আইইডিসিআর থেকে সর্বাত্মক সহোযোগিতা পেয়েছি। সর্বক্ষণ একজন ডাক্তার আমার সঙ্গে যোগাযোগ রাখছেন, আমার কোনো সমস্যা হচ্ছে কিনা সে ব্যাপারে খোঁজ রাখছে। আমি সর্বপোরি আপনার নির্দেশনায় যে চিকিৎসা দেয়া হচ্ছে সেটা শুকরিয়া আদায় করছি।

করোনা রোগ থেকে ভালো হওয়া ফয়সাল শেখ দেশের সবার কাছে অনুরোধ জানিয়ে বলেন, ‘একটাই অনুরোধ প্রধানমন্ত্রীর নির্দেশনা মানুন। সবচেয়ে বড় ব্যপার হচ্ছে বাসায় থাকা, ঘরে থাকা নিজের পরিবারকে ঘরে রাখা। যতদিন ঘরে থাকতে বলা হয়েছে ঘরে থাকুন। আমরা সবাই মিলে বিপদ থেকে উদ্ধার পাব। এমন একটি পরিস্থিতি থেকে উদ্ধার পাবো।

এর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা খুব খুশি, সুস্থ হয়ে ঘরে ফিরে আসায়। মায়ের সন্তান ময়ের কোলে ফিরে গেছে ‘

প্রধানমন্ত্রী এ সময় ফয়সাল শেখকে জিজ্ঞাসা করেন, পরিবারের আর কারওতো কোনো অসুবিধা হয়েছে কিনা। ফয়সাল শেখ বলেন, ‘আমার পরিবার ও বন্ধুবন্ধব কারও কোনো সমস্যা হয়নি। আইডিসিআর থেকে এ ব্যপারে সার্বক্ষণিক পর্যবেক্ষণ করেছে। কোনো সমস্যা হয়নি।‘ এর পর প্রধানমন্ত্রী বলেন, আলহামদুলিল্লাহ খুব ভালো, শুনে খুশি হলাম।

(ঢাকাটাইমস/৩১মার্চ/জেআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :