মির্জাপুরে হতদরিদ্রদের পাশে স্বেচ্ছাসেবক লীগ নেতা

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২০, ১৫:৪৯

ভ্যানচালক সিকিম আলী। ভ্যানের চাকা ঘুরলে চলে সংসারের চাকা। ঘরে আছে স্ত্রী দুই কন্যা ও বৃদ্ধ মা। দুটো টাকা আয় হলে উনুনে (চুলায়) হাড়ি ওঠে তার। নয়তো একবেলা খেয়ে দুবেলা উপোস। করোনাভাইরাসের কারণে গত কয়েকদিন ধরে ঘুরছে না সিকিমের ভ্যানের চাকা। ঘরে খাবার নেই। এতে অনাহারে রয়েছেন পরিবারের লোকজন।

মঙ্গলবার মির্জাপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড বাওয়ার কুমারজানী গ্রামের বাসিন্দা সিকিম আলীর এমন দুরবস্থার খবরটি পৌঁছে যায় উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি হাজী আবুল হোসেনের কাছে। খবর পেয়ে মুহূর্ত দেরি নয়, সিকিম আলীর বাড়িতে ছুটে যান তিনি। চাল-ডাল-আলু-তেল ও কিছু সুরক্ষা সামগ্রী নিয়ে পৌঁছে যান ওই পরিবারটির কাছে।

ঢাকা-টাঙ্গাইল মহসড়কের মির্জাপুর বাইপাস লাগুয়া ছোট্ট বাড়িটির কাঁচা মাটির উঠোন। রয়েছে বাঁশের খুঁটির একটি টিনের দু’চালা ঘর। বৃদ্ধা বসেছিলেন বারান্দায়। ঘর থেকে বেরিয়ে এলেন ছেলে সিকিম আলী। খাবার সামগ্রী হাতে তুলে দিতেই বৃদ্ধা দুই চোখের পানি ছেড়ে দিলেন। প্রার্থনা করলেন ভেজা চোখে। অসহায় ছেলের চোখ দুটোও তখন ছলছল। এ সময় স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ অন্যরাও আবেগাপ্লুত হয়ে পড়লেন।

মঙ্গলবার মির্জাপুর পৌরসভার পৌষ্টকামুরী, বাইমহাটি, বাওয়ার কুমারজানী, কাণ্ঠালিয়াসহ বিভিন্ন গ্রামের হতদরিদ্র ও অসহায় প্রায় সাতশ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন আবুল হোসেন। এর মধ্যে ছিল, চাল, ডাল, আলু, তেল,পেঁয়াজ ও হাত ধোয়ার সাবান। এছাড়াও সচেতনামূলক প্রচারপত্রও তাদের হাতে তুলে দেন।

এ কাজে তাকে সহায়তা করেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আমিনুর রহমান আকন্দ, সাংগঠনিক সম্পাদক মাহফুজুরর রহমান, যুবলীগ নেতা শামীনুর রহমান, উপজেলা ছাত্রলীগ নেতা ফুয়াদ হাসান হৃদয় প্রমুখ।

জানতে চাইলে আবুল হোসেন বলেন, করোনা ভাইরাসের কারণে সারাদেশে মানুষ ঘরবন্দি হয়ে কর্মহীন হয়ে পড়েছেন। এতে স্বল্প আয়ের মানুষ পরিবার-পরিজন নিয়ে জীবনযাপনে হিমশিম খাচ্ছেন। এসব মানুষের অসহায়ত্বের কথা বিবেচনা করে ইতিমধ্যে প্রধানমন্ত্রী যার যার অবস্থান থেকে তাদের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে ব্যক্তিগত উদ্যোগে তিনি এই খাদ্য সামগ্রী বিতরণ করছেন বলে জানান। পৌরসভার নয়টি ওয়ার্ডে প্রায় ৭০০ কর্মহীন মানুষকে তিনি সহাসয়তা করছেন বলে উল্লেখ করেন।

(ঢাকাটাইমস/৩১মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :