ক্রিকেটীয় বুদ্ধিতে ধোনি-কোহলির চেয়ে এগিয়ে রোহিত!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২০, ১৬:৩৩

এখনকার ক্রিকেটারদের মধ্যে ক্রিকেটীয় বুদ্ধিতে এগিয়ে কে? এমন প্রশ্নই সোশ্যাল মিডিয়ায় এক ভক্ত ছুঁড়ে দিয়েছিলেন ভারতের সাবেক ক্রিকেটার ওয়াসিম জাফরকে। সেই ভক্তের প্রশ্নের জবাবে রোহিত শর্মার নাম নেন তিনি।

বুদ্ধিমত্তার জন্য মহেন্দ্র সিংহ ধোনিকে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ অধিনায়ক বলা হয়। সম্প্রতি নিউজিল্যান্ডে গিয়ে বিপর্যয় বাদ দিলে বিরাট কোহলির নেতৃত্বে ভারতের সাফল্যও বেশ ভাল। কিন্তু ভক্তের প্রশ্নের জবাবে ধোনি বা কোহলির কথা না বলে রোহিত শর্মাকেই সেরা ক্রিকেট-মস্তিষ্কের অধিকারী বললেন জাফর।

‘হিটম্যান’কে খুব কাছ থেকে দেখেছেন দেশের প্রাক্তন ওপেনার। আইপিএল ফ্র্যাঞ্চাইজিতে মুম্বাই ইন্ডিয়ান্সের সাজঘর শেয়ার করেছেন দুই ক্রিকেটার। সামনে থেকে দেখেছেন বলেই রোহিতের ক্রিকেট-মস্তিষ্ক সম্পর্কে ধ্যান ধারণা পরিষ্কার জাফরের।

২০১৩ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের নেতৃত্ব গ্রহণ করেন রোহিত। তারপরেই বদলে যায় মুম্বাই ইন্ডিয়ান্স। রোহিতের নেতৃত্বেই মুম্বাই চারবার আইপিএল চ্যাম্পিয়ন হয়। শুধুমাত্র আইপিএল নয়, ভারতীয় দলের নেতা হিসেবেও রোহিতের সাফল্য চোখে পড়ার মতোই। বিরাট কোহলি বিশ্রাম নেওয়ায় ১০টি ম্যাচে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন রোহিত। এই ১০টি ম্যাচের মধ্যে আটটিতেই জেতে ভারত।

চাপের মুখে ঠান্ডা মাথায় দলকে নেতৃত্ব দেন রোহিত। খুব সহজেই সতীর্থদের সঙ্গে মিশে যেতে পারেন। সবার কাছ থেকে সেরাটা বের করে নিতে জানেন রোহিত। সেই কারণেই আইপিএল-এ মুম্বাই ইন্ডিয়ান্স এত সফল।

ভারতীয় দলের হয়ে যে ক’টি ম্যাচে তিনি নেতৃত্ব দিয়েছেন, তাতেও ৮০ শতাংশ সাফল্য রয়েছে রোহিতের। সেই কারণেই ধোনি-কোহলির কথা না বলে রোহিতের কথা বলেছেন জাফর।

(ঢাকাটাইমস/৩১ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :