পর্তুগালে পরস্পরের পাশে বাংলাদেশিরা

রনি মোহাম্মদ, লিসবন (পর্তুগাল) থেকে
| আপডেট : ৩১ মার্চ ২০২০, ১৮:২২ | প্রকাশিত : ৩১ মার্চ ২০২০, ১৮:১৮

ইউরোপের প্রায় সবকটি দেশেই মহামারী রূপ ধারণ করেছে করোনাভাইরাস। ব্যতিক্রম নয় দক্ষিণ পশ্চিম ইউরোপের দেশ পর্তুগালও। সময়ের সঙ্গে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। জরুরি অবস্থার মধ্যে উপার্জন বন্ধ। প্রবাসী বাংলাদেশিদের অনেকেই চাকরি হারিয়েছেন। তাই এমন দুর্যোগ সময়ে তাদের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে পর্তুগালে ইমিগ্রেশন হাইকমিশনে নিবন্ধিত সংগঠন বাংলাদেশ কমিউনিটি অব পোর্তো।

আগামী দুই ও তিন এপ্রিল পোর্তো শহরের সড়ক রুয়া ডু ক্যাটিভোর (Rua do cativo) ৮ নম্বর ঠিকানায় সংগঠনের পক্ষ থেকে আপদকালীন বিশেষ সহায়তা দেয়া হবে।

বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর সভাপতি শাহ আলম কাজল ও সাধারণ সম্পাদক আব্দুল আলীম, সহ সংগঠক মোহন, সুজন, বেলাল, সমির, শাকিল প্রমুখ তাদের সামাজিক মাধ্যমে এই বিষয়ে জানিয়েছেন।

করোনাভাইরাসের প্রভাবে স্থবির সমগ্র ইউরোপ। পর্যটকদের আনাগোনায় মুখর ইউরোপে চেনা পথগুলো যেন আজ মৃত্যুপুরী। ইউরোপের সাধারণ মানুষদের পাশাপাশি প্রবাসী বাংলাদেশিরাও বর্তমান সময়ে বাসায় অবস্থান করছেন। করোনার প্রভাবে ইউরোপের দেশগুলোর অর্থনীতিতে ইতিমধ্যেই পড়ছে ব্যাপক প্রভাব। কতদিন এমন পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হবে এটিই এখন প্রশ্ন সবার।

(ঢাকাটাইমস/৩১মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :