রাজশাহীতে বিদেশফেরতসহ ৪০ জন হোম কোয়ারেন্টাইনে

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২০, ১৩:১৬

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে চলছে লম্বা ছুটি। গণপরিবহন বন্ধ থাকলেও নানা উপায়ে গ্রামে ফিরছেন রাজধানীর মানুষ। তবে ঢাকা ফেরত এসব মানুষকেও রাজশাহীতে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হচ্ছে। এছাড়া বিদেশ ফেরতদেরও কোয়ারেন্টাইন নিশ্চিত করা হচ্ছে বলে জানিয়েছেন জেলার সিভিল সার্জন ডা. এনামুল হক।

তিনি জানান, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় মোট ৪০ জনকে চিহ্নিত করে হোম কোয়ারেন্টাইনে আনা হয়েছে। তাদের মধ্যে ঢাকা থেকে পাঁচজন এসেছেন। অন্য ৩৫ জনের মধ্যে ২৮ জন এসেছেন ভারত থেকে। আর কাতার ও দুবাই থেকে এসেছেন ২ জন করে। আর একজন করে এসেছেন চীন, অস্ট্রেলিয়া এবং থাইল্যান্ড থেকে।

মোট ৪০ জনের মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকারই বাসিন্দা ২০ জন। এছাড়া জেলার বাঘা উপজেলায় ৫ জন, দুর্গাপুরে ৪ জন, বাগমারায় ২ জন, মোহনপুরে ৬ জন এবং গোদাগাড়ী উপজেলায় ৩ জনকে হোম কোয়ারেন্টাইনে আনা হয়েছে।

সিভিল সার্জন আরও জানান, গত ১ মার্চ থেকে জেলায় মোট ১ হাজার ৩৭ জনকে হোম কোয়ারেন্টাইনে আনা হয়েছে। এর মধ্যে ১৪ দিন পূর্ণ হওয়ায় ছাড়পত্র পেয়েছেন ৫৮৯ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৪৪৮ জন। ১৪ দিন পূর্ণ না হওয়া পর্যন্ত তারা বাড়িতেই থাকবেন।

ঢাকাটাইমস/১এপ্রিল/আরআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :