ভোলায় সাংবাদিক নির্যাতনকারী সেই নাবিল গ্রেপ্তার

প্রকাশ | ০১ এপ্রিল ২০২০, ১৫:২২ | আপডেট: ০১ এপ্রিল ২০২০, ১৭:০৪

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় স্থানীয় সাংবাদিক সাগর চৌধুরীকে ডেকে নিয়ে মোবাইল চুরির অপবাদে নির্যাতনকারী সেই নাবিল হায়দারকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার দুপুরে বোরহানউদ্দিন পৌর এলাকার তার বাড়ির থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) রাসেলুর রহমান।

গ্রেপ্তার নাবিল হায়দার ভোলা বোরহানউদ্দিন উপজেলার বড় মানিকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জসিম উদ্দিন হায়দারের ছোট ছেলে।

আহত সাগর চৌধুরী ও মামলার এজহার সূত্রে জানা গেছে, গত কয়েকদিন আগে বোরহানউদ্দিন উপজেলার বড় মানিকা ইউনিয়নের সরকারি নিবন্ধিত জেলেদের নামে বরাদ্দ চাল ৪০ কেজি করে বিতরণের অনিয়ম ও রাতের আঁধারে ইউনিয়ন পরিষদ থেকে চাল সরিয়ে নেয়ার বিষয়টি সাংবাদিক সাগর চৌধুরী উপজেলা নির্বাহী অফিসার বশির গাজীকে জানান।

এতে ক্ষিপ্ত হয়ে ওই ইউনিয়নের চেয়ারম্যানের ছোটে ছেলে নাবিল তাকে মঙ্গলবার সকালে ফোন করে জরুরি কথা আছে বলে বোরহানউদ্দিনের রাজমনি সিনেমা হলের সামনে আসতে বলে। পরে সাগর এলেই নাবিল তার শার্টের কলার ধরে মারধর করে এবং বলে সাগর তার মোবাইল চুরির করার চেষ্টা করছে। আর এ মারধরে ভিডিও এসময় নাবিল তার নিজ ফেসবুকে লাইভ চালান। পরে স্থানীয়দের সহযোগিতায় সাগরকে উদ্ধার করা হয়। পরে সাগরের পরিবারের সহযোগীতায় তাকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

মঙ্গলবার রাতেই বোরহানউদ্দিন থানায় নাবিলকে প্রধান ও অজ্ঞাতনামা আরো পাঁচজনকে আসামি মামলা করেন নির্যাতিত সাগর চৌধুরী।

বোরহানউদ্দিন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা বশির গাজী জানান, গত কয়েক দিন আগে আমাকে সাগর চৌধুরী ফোন করে বড় মানিকা ইউনিয়নের চাল কম দেওয়া বিষয়টি জানায়। পরে বিষয়টি নিয়ে আমি ওই চেয়ারম্যানের সাথে কথা বলি। তখন চেয়ারম্যান বিষয়টি অস্বীকার করে বলেন- ‘সাগর চৌধুরী দুজন লোককে চাল বেশি পাইয়ে দেবে বলে তাদের কাছ থেকে চাল কম দেয়া হচ্ছে এমন একটি ভিডিও মোবাইল ফোনে রেকর্ড করে।’ বিষয়টি তদন্ত চলছে।

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক জানান, সাংবাদিক সাগর চৌধুরী মঙ্গলবার রাতে বোরহানউদ্দিন থানায় নাবিলকে প্রধান ও আরো পাঁচজনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা করেন। মামলার আলোকে নাবিলকে আটক করে আদালতে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/১এপ্রিল/এলএ)