জ্বর-শ্বাসকষ্টে মারা যাওয়া নির্মাণশ্রমিকের করোনা রিপোর্ট নেগেটিভ

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২০, ১৭:২২

শেরপুরের নালিতাবাড়ীতে জ্বর ও শ্বাসকষ্টে মারা যাওয়া নির্মাণশ্রমিক আব্দুল আওয়াল (৫৮)-এর নমুনা পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

বুধবার দুপুরে আইইডিসিআরের রিপোর্টের আলোকে ওই তথ্য নিশ্চিত করেন শেরপুরের সিভিল সার্জন ডা. একেএম আনওয়ারুর রউফ।

এদিকে আশপাশের ১৫টি বাড়ির লকডাউন তুলে নেয়া হয়েছে। এরপর থেকে এলাকায় করোনা আতঙ্ক কমতে শুরু করেছে।

সিভিল সার্জন বলেন, আজ পরীক্ষার ফলাফল হাতে পেয়েছি। আইইডিসিআরের ল্যাবরেটরির ১০২৮ নং আইডিতে তার সংগৃহিত নমুনা পরীক্ষা করলে ফলাফল নেগেটিভ আসে। অর্থাৎ আব্দুল আওয়াল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাননি। তিনি জ্বর-শ্বাসকষ্ট বা অন্য কোন রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। তাই ওই গ্রামের ১৫টি বাড়ির লকডাউন তুলে নেয়া হয়েছে।

প্রসঙ্গত, বাগেরহাটের রামপাল উপজেলায় একটি পাইলিং কনস্ট্রাকশনের নির্মাণশ্রমিক ছিলেন আব্দুল আওয়াল। তিনি আগে থেকেই শ্বাসকষ্টের রোগী ছিলেন। মারা যাওয়ার ৪/৫ দিন আগে ছুটি পেয়ে বাড়িতে আসেন। এরপর থেকেই তার অসুখ আরও বেড়ে যায়। ওই অবস্থায় তিনি ২৯ মার্চ রাতে নালিতাবাড়ীর দক্ষিণ পলাশীকুঁড়া গ্রামের নিজ বাড়িতে মারা যান। এ নিয়ে এলাকায় করোনা রোগে তার মৃত্যু হয়েছে এমন গুজব ছড়িয়ে পড়ে। পরদিন ৩০ মার্চ সকালে সিভিল সার্জনের নেতৃত্বে একটি মেডিকেল টিম আওয়ালের শরীর থেকে নমুনা সংগ্রহ করে। পরে তা করোনাভাইরাস শনাক্ত করার জন্য ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়।

(ঢাকাটাইমস/১এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :