মাগুরায় সাংসদ শিখরের খাদ্যসামগ্রী বিরতণ

প্রকাশ | ০১ এপ্রিল ২০২০, ১৮:৫৩

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস

করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন দরিদ্র মানুষদের বাড়িতে বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী বিরতণ করেছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর। বুধবার সকালে সদর উপজেলার পারনান্দুয়ালী পূর্বমুন্সীপাড়া এলাকায় প্রায় ১ হাজার ৩০০টি দরিদ্র পরিবারের মধ্যে এ খাদ্যসামগ্রী বিরতণ করা হয়।

এ সময় সংসদ সদস্য খুব কম জনবল নিয়ে সামাজিক নিরাপদ দূরত্ব মেনে গ্রামের অতি দরিদ্র মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দেন। পাশাপাশি লকডাউনের প্রয়োজনীয়তার উপর গুরুত্ব আরোপ করেন।

পরিবার প্রতি ৬ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি সয়াবিন তেল, ১ কেজি লবণ ও ১টি করে সাবান দেয়া হয়।

এ সময় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল ফাত্তাহ, প্রচার সম্পাদক শাখারুল ইসলাম শাকিল, পৌর কাউন্সিলর আব্দুল কাদের গনি মোহন প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া গত কয়েক দিন যাবত মাগুরা সদর ও শ্রীপুর উপজেলার বিভিন্ন এলাকায় খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। এছাড়া পর্যায়ক্রমে পৌরসভা এলাকায় ১০ হাজার পরিবারের মাঝে এ সামগ্রী বিতরণ করবেন। এ সময় তিনি সবাইকে নিজ বাড়িতে থেকে ও ভিড় এড়িয়ে চলার পরামর্শ দেন। করোনাভাইরাস প্রতিরোধে এসব মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে হান্ড স্যানিটাইজার, মাক্সসহ বিভিন্ন উপকরণ বিতরণসহ নানা পদক্ষেপ নিয়ে কাজ করছেন।

সাইফুজ্জামান শিখর এমপি বলেন, মাগুরা-১ নির্বাচনী এলাকায় একটি দরিদ্র মানুষও না খেয়ে থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা মোকাবিলায় যে ব্যবস্থা নিয়েছেন, তার ফলে করোনা পরিস্থিতি আমাদের দেশে অনেকটা নিয়ন্ত্রণে আছে। লকডাউনের কারণে দৈনিক আয়ের উপর নির্ভরশীলরা কষ্টে পড়েছে। জননেত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী জনগণের যে কোন সমস্যায় ফোনে তাকে অথবা দলের নেতাদের জানানোর জন্য অনুরোধ জানান।

(ঢাকাটাইমস/১এপ্রিল/এলএ)