ঢামেকের আইসোলেশনে দুজনের মৃত্যু, অপেক্ষা রিপোর্টের

প্রকাশ | ০১ এপ্রিল ২০২০, ২১:০২ | আপডেট: ০১ এপ্রিল ২০২০, ২১:১৬

নিজস্বপ্রতিবেদক, ঢাকাটাইমস

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে থাকা দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। তারা করোনাভাইরাসের উপসর্গ নিয়ে এখানে চিকিৎসাসেবা নিচ্ছিলেন বলে হাসপাতালটির একটি সূত্র জানিয়েছে।

জানা গেছে গতকাল মঙ্গলবার তারা হাসপাতালে ভর্তি হন। তাদের নতুন ভবনের নিচে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছিল। এদের মধ্যে গতকাল রাত সাড়ে ১০টার দিকে একজনের মৃত্যু হয়। এছাড়া আরেকজন বুধবার ভোরে মারা যান। এদের একজনের বয়স ৬৫ বছর। আরেকজনের ৩২। তারা দুজনই পুরুষ।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, দুজনই জ্বর ও ঠান্ডাজনিত সমস্যা নিয়ে ভর্তি ছিলেন। তাদের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছিল। মৃতদের রক্তের নমুনা রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। সেখান থেকে রিপোর্ট এলেই তারা করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা তা নিশ্চিত হওয়া যাবে। ভাইরাস পজেটিভ এলে যথাযথ পদ্ধতিতে দাফন করা হবে। আর নেগেটিভ এলে স্বজনদের কাছে দিয়ে দেওয়া হবে লাশ।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এ.কে.এম নাসির উদ্দিন ঢাকাটাইমসকে বলেন, করোনায় আক্রান্ত হয়ে প্রতিদিন কতজন মারা যাচ্ছেন আর কতজন সুস্থ হচ্ছেন এই তথ্য বাংলাদেশের একটি প্রতিষ্ঠানই দিয়ে থাকে। তারাই বলতে পারবে কে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। আমার এখানে প্রতিদিন কত মানুষ ভর্তি হচ্ছেন আর কত মানুষই মারা যাচ্ছেন। তাই বলে কি আমি বলতে পারব যে তারা করোনায় মারা গেছেন।

এ ব্যাপারে জানতে চাইলে রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরাজাদি সেব্রিনা ফ্লোরা ঢাকাটাইমসকে বলেন, কোনো ব্যক্তির নমুনা এসে থাকলে সেই রিপোর্ট আমরা ওই প্রতিষ্ঠানের প্রধানের কাছেই দেব। আপনারা সেখান থেকেই জেনে নেবেন। তবে এখনো পর্যন্ত এই ধরনের কোনো খবর আমি শুনিনাই।

এদিকে বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ছয়জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আরও তিনজনের শরীরে করোনা শনাক্ত হওয়ায় বাংলাদেশে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা ৫৪ জনে দাঁড়ালো। ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন আরও একজন। ফলে মোট সুস্থ হয়েছেন ২৬জন।

ঢাকাটাইমস/০১এপ্রিল/এএ/ইএস/জেবি)