যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ৫ হাজার, আক্রান্ত ২ লাখ

অনলাইন ডেস্ক
| আপডেট : ০২ এপ্রিল ২০২০, ০৯:৫২ | প্রকাশিত : ০২ এপ্রিল ২০২০, ০৯:৩৫

ইউরোপের পর করোনাভাইরাসের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে মার্কিন যুক্তরাষ্ট্র। এরই মধ্যে দেশটিতে মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে। আক্রান্তের দিক দিয়ে সবাইকে বহু আগেই পেছনে ফেলেছে যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার সকাল পর্যন্ত সেই সংখ্যা দুই লাখ ছাড়িয়ে গিয়েছে।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৫ হাজার ১১০ জন এবং আক্রান্তের সংখ্যা ২ লাখ ১৫ হাজার ২১৫ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে প্রায় ৯০০ মানুষের মৃত্যু হয়েছে।

এই সপ্তাহে হোয়াইট হাউজের করোনাভাইরাস টাস্ক ফোর্সের প্রকাশিত এক ধারণায় উঠে আসে যে প্রকোপ নিয়ন্ত্রণে নেয়া পদক্ষেপ স্বত্ত্বেও যুক্তরাষ্ট্রে ১ লাখ থেকে ২ লাখ ৪০ হাজার পর্যন্ত মানুষ মারা যেতে পারে।

ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার গতিবিধিকে ইতালির সঙ্গে তুলনা করেছেন। তিনি বলেছেন যে, প্রাদুর্ভাবের সাম্প্রতিকতম মডেল পর্যবেক্ষণ করলে যুক্তরাষ্ট্রের করোনাভাইরাস পরিস্থিতির ধারার সঙ্গে সবচেয়ে বেশি সাদৃশ্য পাওয়া যায় ইতালির।

সবচেয়ে ক্ষতিগ্রস্থ এলাকা নিউইয়র্ক। দেশটিতে মোট আক্রান্তের প্রায় অর্ধেক নিউইয়র্ক রাজ্যে। বর্তমানে নিউ অরলিয়েন্স ও ডেট্রয়েটের মত অঞ্চলে দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে ভাইরাস।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ হাজার ২৪১ জনে এবং আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৩৫ হাজার ৮৪০ জন। অপরদিকে ১ লাখ ৯৪ হাজার ২৮৬ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সূত্র বিবিসি ও ওয়ার্ল্ডোমিটার।

ঢাকা টাইমস/০২এপ্রিল/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :