পিডিবির সাব-স্টেশনের ট্রান্সফরমারে আগুন, দুর্ভোগে ঘরবন্দি মানুষ

প্রকাশ | ০২ এপ্রিল ২০২০, ১৭:১৯

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

জামালপুরে পিডিবির শাহপুর ৩৩/১১ কেভি সাব-স্টেশনে আগুন লেগে একটি ট্রান্সফরমার পুড়ে গেছে। এতে চরম দুর্ভোগে পড়েছে ঘরবন্দি মানুষ।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে এইিআগুন লাগে। পুড়ে যাওয়া ট্রান্সফরমারটির মূল্য ৬ থেকে ৭ লক্ষ টাকা হতে পারে বলে জানা যায়।

পিডিবির শাহপুর সাব-স্টেশনের  ভারপ্রাপ্ত সুইচ বোর্ড অপারেটর জহুরুল ইসলাম জানান, দুপুর সাড়ে ১২টার দিকে সাব-স্টেশনের একটি ট্রান্সফরমার বিকট শব্দে বিস্ফোরিত হয়। সাথে সাথেই সেখানে আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসকে জানানো হয়। ফায়ার সার্ভিস কর্মীরা এসে প্রথমে গ্যাস ও পরে পানি ব্যবহার করে আগুন নেভায়।

তিনি আরো জানান, এই সাব-স্টেশনে আগুন লাগায় এর সাথে সংযুক্ত শাহপুর, লাঙ্গলজোড়া, বিসিক, বেলটিয়া ও ২নং শহরের ফিডার বন্ধ রয়েছে। ফলে জামালপুর শহরের কয়েকটি এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

জামালপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী খন্দকার কামরুজ্জামান জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। কাছাকাছি যেকোনো জেলা থেকে একটি ট্রান্সফরমার এনে এই সাব-স্টেশনে লাগানো হবে। তবে  এই কাজে অনেক সময় লাগবে। ততক্ষণে শহরবাসীকে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা দেওয়ার জন্য বিকল্প ব্যবস্থার বিষয়টি চিন্তা করা হচ্ছে বলে জানান তিনি।

এদিকে নভেল করোনাভাইরাসের জন্য সরকারের সাধারণ ছুটি ও সকল দোকানপাট বন্ধ থাকায় নিজ বাসায় অবস্থান করছে শহরবাসী। এর ভেতর বিদ্যুৎসংযাগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েছে কয়েকটি এলাকার ঘরবন্দি মানুষ।

(ঢাকাটাইমস/২এপ্রিল/এলএ)