হতদরিদ্র্যদেরকে খাদ্য সামগ্রী দিল সাতক্ষীরা জেলা সমিতি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ এপ্রিল ২০২০, ১৯:১৭

সম্প্রতি ঢাকাস্থ সাতক্ষীরা জেলা সমিতি’র সভাপতি এম খলিলুল্লার নেতৃত্বে করোনা ভাইরাস প্রতিরোধে ঘরবন্দিসাতক্ষীরার আটটি থানার প্রায় ১৪শ কর্মবিমুখ অতি দরিদ্র্য পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। প্রতিটি পরিবারের জন্য ১০ দিনের খাবার সরবরাহ করা হয়েছে। দ্বিতীয়ধাপে চলতি মাসের মাঝামাঝি সময়ে ২ হাজারের বেশি পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করার পরিকল্পনা রয়েছে।

এর আনুষ্ঠানিকতা শুরু করেন সাতক্ষীরা সদর আসনের সাংসদ মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ,বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সবুর, কলারোয়া উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি এসএম আমজাদ হোসেন প্রমুখ। জেলা সমিতির সাধারণ সম্পাদক সামছুল আলম আর্থিক ও সার্বিকভাবে সহযোগিতা করছেন।

প্রশাসন লকডাউন জারি করার পর থেকে সাতক্ষীরা জেলা সমিতির তরফে জেলার প্রতিটি থানায় ঘরবন্দি কর্মবিমুখ মানুষের মাঝেমাস্ক, হ্যান্ডগ্লাবস্, হ্যান্ড সেনিটাইজার, সাবান ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। এপর্যন্ত ২০ হাজারের অধিক মানুষের মাঝে মাস্ক, হ্যান্ডগ্লাবস্, হ্যান্ড সেনিটাইজার ও সাবান বিতরণ করা হয়েছে।

মীর মোস্তাক আহমেদ রবি, এমপি বলেন, বিশ্ব এখন ক্রান্তিকাল পার করছে। আমরাও এর থেকে বাইরে নই। আমাদের সামনে যে চ্যালেঞ্জ- কর্মবিমুখ মানুষের খাদ্যের অভাব, নিত্য পণ্যের অভাব এবং সকলকে ঘরে থাকার ব্যবস্থা করা এগুলো বাস্তবায়নে সকলকে এগিয়ে আসতে হবে। খাবার সরবরাহ সহ সচেতনতামূলক সকল কাজের জন্য তিনি জেলা সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সংঘটনটিকে সাধুবাদ জানান। সরকারের পাশাপাশি তিনি সকল সংঘটন, প্রতিষ্ঠান এবং ব্যক্তিকে সহযোগিতা করার আহ্বান জানান।

এম খলিলুল্লাহ ঝড়ু বলেন, বর্তমান পরিস্থিতিতে সবচেয়ে বিপদ গ্রস্থ হলো দৈনিক খেটে খাওয়া মানুষ। তাদেরকে সহযোগিতা করা খুবই জরুরি। খাদ্য সামগ্রীসহ প্রয়োজনীয় নিত্যপণ্য যদি আমরা সরবারহ না করতে পারি তাহলে তাদেরকে আমরা ঘরে রাখতে পারবো না। সেটা না পারলে ঝুকি আমাদের সকলের। একাজে তিনি সমাজের বিত্তশীলদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

ঢাকা টাইমস/ ০২ এপ্রিল/ আরএ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :