ফরিদপুরের ভাঙ্গায় জাফরউল্লাহ-নিক্সন সমর্থকদের মধ্যে সংঘর্ষ

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ এপ্রিল ২০২০, ১৯:৩১

ফরিদপুরের ভাঙ্গায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরুল্লাহ ও স্থানীয় সংসদ সদস্য (এমপি) মজিবুর রহমান চৌধুরী নিক্সনের সমর্থকদের মধ্যে অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ হয়েছে।

বৃহস্পতিবার ভোর চারটার দিকে উপজেলার হামেরদী ইউনিয়নের মাধবপুর গ্রামে ওই সংঘর্ষের ঘটনায় ১৫ বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এছাড়া আহত হয়েছেন অন্তত ছয়জন। এর মধ্যে দুইজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সুত্রে জানা গেছে, মাধবপুর গ্রামের অধিপত্য নিয়ে সাবেক পুলিশ সদস্য সিরাজুল তালুকদারের (৬৫) সাথে একই গ্রামের বাসিন্দা ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি ইলিয়াস মিয়ার (৫২) বিরোধ চলে আসছিল।

জানা যায়, গত জাতীয় সংসদ নির্বাচনে সিরাজুল স্বতন্ত্র সাংসদ প্রার্থী মুজিবর রহমান ওরফে নিক্সনকে সমর্থন করেন। অপরদিকে ইলিয়াস সমর্থন করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী জাফরউল্লাহকে। ওই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মজিবর বিজয়ী হলেও স্থানীয় মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বেশি ভোট পান কাজী জাফরউল্লাহ।

ওই নির্বাচনের পর থেকে এই দুই ব্যাক্তির মধ্যে বিরোধ চরমে ওঠে। গত এক বছরে এনিয়ে এই দুই পক্ষের মধ্যে অন্তত সাত বার সংঘর্ষের ঘটনা ঘটে। সর্বশেষ গত ২৪ মার্চ সংঘর্ষে আহত হন ইলিয়াসের দুই সমর্থক আকরামুজ্জামান (৫২) ও কাজল মিয়া (৩১)। আকারামুজ্জামান ঢাকায় চিকিৎসা নেন এবং কাজল মিয়াকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর চারটার দিকে সিরাজ তালুকদারের আনুমানিক দেড় শতাধিক সমর্থক ইলিয়াসের সকর্থকদের বাড়িঘরে অতর্কিতে হামলা করে ১৫টি বাড়ি ভাঙচুর ও লুটপাট করে। এ সময় ইলিয়াসের পক্ষের ছয়জন আহত হন। এর মধ্যে শহীদুল্লাহ (৫২) ও সোহেল সিকদারকে (২৮) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

হামলায় শাহীন ব্যাপারী, ইসমত আকন, আব্দুল হক আকন, মুশা আকন, বক্কার আকন, এলাহি মিয়া, সাহেদ মিয়া, রশিদ মিয়া, শাহ আলম, শফিকুল ইসলাম, ইদ্রিস মিয়া, শুকুর সিকদার, আকবর সিকদার, আবু মোল্লা ও রিপন মোল্লার ঘরবাড়ি ভাংচুর করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে হামেরদী ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কালাম জানান, সিরাজ তালুকদার পুলিশ সদস্য। অবসরে আসার পর তিনি বেপরোয়া হয়ে উঠেছেন। তিনি একের পর এক অন্যায় কার্যক্রম করে যাচ্ছেন। সিরাজের বাড়ি ঢাকা-বরিশাল মহাসড়ক সংলগ্ন মাধরপুর বাসস্ট্যান্ডের নিকট। গ্রামবাসিকে তার বাড়ির পাশ দিয়ে যাতায়ত করতে হয়। একারনে তিনি এলাকাবাসীকে সহজেই নাজেহাল করতে পারেন।

এমন অভিযোগের বিষয়ে জানতে চাওয়া হলে সিরাজুল তালুকদার বলেন, ‘আমি এলাকায় নেই। তবে এলাকা থেকে যতটুকু জানতে পারছি, তা হলো গত বুধবার দুপুরে প্রতিপক্ষের লোকজন আমরা যারা নিক্সনের সমর্থক আছি, তাদের বাড়ি ঘর ভাঙচুর করেছে। এর প্রতিক্রিয়ায় নিক্সনের সমর্থকরা পাল্টা প্রতিপক্ষের বাড়িঘর হামলা করে ভাঙচুর করেছে।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান জানান, হামলার খবর শুনে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

তিনি বলেন, ‘আগে থেকেই দুই পক্ষের দুটি মারামারির মামলা চলমান রয়েছে। হামলার আগেরদিন (বুধবার) দুই পক্ষের দুইজনকে আটকও করা হয়েছে।

(ঢাকাটাইমস/০২এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

পাবনায় কবর থেকে ১৫ কঙ্কাল উধাও 

ভৈরবে নিখোঁজের ৭ দিন পর ডোবায় মিলল যুবকের মরদেহ

গাইবান্ধায় জমি নিয়ে বিরোধে লাঠির আঘাতে একজনের মৃত্যু

৫০০ কোটি টাকা হাতানোর চেষ্টা প্রতারক চক্রের, এনএসআই ও পুলিশের যৌথ অভিযানে গ্রেপ্তার ৯

বিল বকেয়ায় সংযোগ বিচ্ছিন্ন, অবৈধ বিদ্যুতে চলছে ইউপি কার্যালয়

কেজি দরে অপরিপক্ব তরমুজ, পিস চাইলে দাম আকাশ ছোঁয়া

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার চোখ উপড়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :