মা-বাবার কবরের পাশে চিরনিদ্রায় সাবেক ভূমিমন্ত্রী শরীফ

প্রকাশ | ০২ এপ্রিল ২০২০, ২২:২৯

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি, ঢাকাটাইমস

পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু এমপি ঈশ্বরদীর লক্ষ্মীকুণ্ডায় নিজ গ্রামে তার মা-বাবার কবরের পাশে শায়িত হলেন।

এর আগে বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে শামসুর রহমান শরীফের লাশবাহী অ্যাম্বুলেন্স পৌর শহরের আলীবর্দী সড়কের নিজ বাসভবনে এসে পৌঁছে। এসময় অনেকেই কান্নায় ভেঙে পড়েন।

এদিকে লাশ বাড়িতে আনার পর করোনার ভীতি অমান্য করে বিপুলসংখ্যক নেতাকর্মীর ভিড় সামাল দিতে আইনশৃঙ্খলা বাহিনীর হিমশিম খেতে হয়। সকালে তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর করোনাভাইরাসের প্রকোপ উপেক্ষা করে বিপুলসংখ্যক আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং সাধারণ মানুষ তার বাড়িতে ভিড় জমায়। এসময় নেতাকর্মীসহ সকলের মাঝে শোকাবহ পরিবেশ বিরাজ করছিল।

পূর্ব ঘোষণা অনুযায়ী, রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার শেষে আসরের নামাজের পর শহরের বাসভবনের সামনে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এসময় পুলিশ বাহিনীর সাথে গার্ড অনারে নেতৃত্ব দেন মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষে জেলা প্রশাসক কবীর মাহমুদ এবং জেলা পুলিশ সুপার রফিকুল ইসলাম।

পাবনা সদর আসনের এমপি গোলাম ফারুক প্রিন্স, সংরক্ষিত মহিলা আসনের এমপি নাদিরা ইয়াসমিন জলি, জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুজ্জামান বিশ্বাস, পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাস, সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মিন্টু, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খানসহ অংগ সংগঠনের নেতারা, মুক্তিযোদ্ধা সংসদের নেতারা, ঈশ্বরদী প্রেসক্লাবের সাংবাদিক, শিল্প ও বণিক সমিতির নেতাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সহ্রসাধিক মানুষ এসময় উপস্থিত ছিলেন।

প্রথম জানাজা শেষে তার মরদেহ তার পৈতৃক নিবাস লক্ষ্মীকুণ্ডা ইউনিয়নে নেয়া হয়। কৈকুন্ডা কেন্দ্রীয় ঈদগাহে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এই জানাজা শেষে মা-বাবার কবরের পাশে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

প্রসঙ্গত, পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক ভূমিমন্ত্রী, ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ ডিলু এমপি ভোর সাড়ে পাঁচটায় ঢাকা ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

(ঢাকাটাইমস/২এপ্রিল/এলএ)