অসহায়দের পাশে ক্রিকেটার বিজয়

প্রকাশ | ০২ এপ্রিল ২০২০, ২২:৪৬

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

করোনাভাইরাস আতঙ্কে এখন কাঁপছে পুরো বিশ্ব। সমগ্র বিশ্বই এখন কার্যত লকডাউন অবস্থায় আছে। আর এতে সবচেয়ে বিপাকে পড়েছে খেটে খাওয়া মানুষেরা। দিন আনে দিন খায় এমন মানুষগুলো পরিবার নিয়ে আছেন বিপাকে। এমন সব অসহায় মানুষদের যে যেভাবে পারছেন সহায়তা করছেন। ধনাঢ্য ব্যক্তিরা নিত্যপ্রয়োজনী দ্রব্য নিয়ে দরিদ্র মানুষের পাশে দাঁড়াচ্ছেন।

এবার এসব মানুষের পাশে এগিয়ে এলেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার এনামুল হক বিজয়। সঙ্গে আছেন তার স্ত্রী ফারিয়া ইয়াসমিন ইরা। দুজন মিলে অসহায়দের মাঝে বিতরণ করার জন্য চাল, ডাল, আলু, পেঁয়াজ ও সাবানসহ কিছু নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনেছেন। অন্যরাও যাতে যার যার সামর্থ্যমতো চেষ্টা করেন সেই আহ্বান জানিয়েছেন বিজয়ের স্ত্রী ইরা।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ইরা একটি ভিডিও ও কিছু ছবি আপলোড দিয়েছেন। ভিডিওতে দেখা যাচ্ছে, তার স্বামী ক্রিকেটার এনামুল হক বিজয় অসহায়দের জন্য কেনা খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রীগুলো আলাদা আলাদা প্যাকেটে সাজাচ্ছেন।

সেই পোস্টে বিজয়ের স্ত্রী ইরা লিখেছেন, ‘সবাই চেষ্টা করুন এ মহামারির মধ্যে সকল দিন মজুর ও খেটে খাওয়া মানুষদের সাহায্য করতে। তাদের পাশে দাঁড়াতে। আমাদের ও আপনাদের সামান্য চেষ্টার হাত হয়তো হতে পারে ওদের জন্য অনেক কিছু। এই মহামারিতে হয়তো ওরা অসুখের ভয় করে না, ভয় করে না খেতে পেরে মারা যাওয়ার। নিরাপদে থাকুন এবং যতটুকু সম্ভব অন্যদের সাহায্য করুন।’

(ঢাকাটাইমস/২ এপ্রিল/এসইউএল)