সৌদিতে করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ এপ্রিল ২০২০, ২৩:১৪

প্রাণঘাতি করোনাভাইরাসে মারা গেছেন যশোরের চিকিৎসক আফাক হোসেন মোল্লা। তিনি যশোরের বাঘারপাড়া উপজেলার পুকুরিয়া গ্রামের আমজাদ হোসেন মাস্টারের ছেলে ও যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া এলাকার সাবেক চেয়ারম্যান আবু দাউদের বড় জামাই। মঙ্গলবার সৌদি আরবের মদিনার একটি হাসপাতালে বাংলাদেশ সময় সকাল ৬টায় তার মৃত্যু হয়।

এর আগে সৌদি আরবে করোনা মোকাবেলায় তিনি রোগীদের নিয়মিত চিকিৎসা সেবা দিয়ে আসছিলেন। এর মধ্যে রবিবার তিনি হঠাৎ শ্বাসকষ্ট অনুভব করেন। পরে তাকে করোনা পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি করা হলে তার দেহে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে, এক ছেলেসহ অসংখ্য গুনাগ্রহী রেখে গেছেন। বর্তমানে তার স্ত্রী জেসমিন জাহান শিরিনকে সৌদি আরবে বিশেষ নজরদারিতে রাখা হয়েছে।

আফাক হোসেন ঝিনাইদহ ক্যাডেট কলেজের ছাত্র ছিলেন। এরপর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের পঞ্চম ব্যাচের শিক্ষার্থী হয়ে এমবিবিএস পাস করেন তিনি। পরে চিকিৎসা সেবায় অর্থপেডিক্স বিভাগে বিশেষ প্রশিক্ষণে তিনি দীর্ঘদিন ইরানে চিকিৎসক হিসেবে প্র্যাকটিস করেন। পরে যশোর এসে রেলরোডে বুশরা অর্থপেডিক্স ক্লিনিক নামের একটি প্রতিষ্ঠান তৈরি করেন। সর্বশেষ ২০০০ সালে তিনি স্বপরিবারে সৌদিতে পাড়ি জমান।

মৃত্যুর আগ পর্যন্ত তিনি মদিনায় সাফা আল-মদিনা ক্লিনিকে অর্থপেডিক্স বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন। স্ত্রী আর তিনি মদিনার একটি ফ্লাটে বসবাস করতেন।

নিহত আফাক হোসেনের মেয়ে বুশরা তাসনিম জানান, বুধবার মরহুমের নামাজের জানাজা শেষে সৌদির ওহুদ পাহাড়ে তার দাফন সম্পন্ন হবে। তিনি তার বাবার আত্মার শান্তি কামনায় সবার কাছে দোয়া চেয়েছেন।

(ঢাকাটাইমস/২এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :