জন্মদিনে মানবিকতার দৃষ্টান্ত রাখলেন পুলিশ কর্মকর্তা

ইফতেখার রায়হান, টঙ্গী (গাজীপুর)
 | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০২০, ০০:০৪

সাধারণত জন্মদিনটি সবাই বন্ধু-বান্ধব, পরিবার-পরিজন নিয়ে কেক কেটে পালন করে। আর এই রীতিতে অভ্যস্ত আমরা সবাই। তবে দেশের এই ক্রান্তিলগ্নে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে উৎসবের আমেজেও ভাটা পড়েছে। সব ধরনের রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান বন্ধ রয়েছে। তবে থেমে নেই মানবিক কাজগুলো।

এমনই একটি মানবিক কাজের উদাহরণ হলেন গাজীপুর মেট্রোপলিটনের টঙ্গী পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) শুভ মন্ডল। বৃহস্পতিবার (০২ এপ্রিল) ছিল তার জন্মদিন। বৈশ্বিক মহামারি করোনায় দেশের এই ক্রান্তিকালে প্রচলিত নিয়মের ব্যত্যয় ঘটিয়ে ১৫০টি অসহায় পরিবারকে সাত দিনের খাদ্যসামগ্রী উপহার দিলেন পুলিশের এই কর্মকর্তা। আর তার এই মানবিকতায় মুগ্ধ এলাকাবাসী ও নিজের কর্মস্থলের সহকর্মীরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ফেসবুক আইডিতে এই পুলিশ কর্মকর্তা দরিদ্র, অসহায় ও দিনমজুর পরিবারকে খাদ্যসামগ্রী উপহার দেওয়ার কয়েকটি ছবি ও ভিডিও আপলোড দিয়ে লিখেন, আজকে ছিল আমার জন্মদিন। তাই আমার এই বিশেষ দিনে আমার এলাকার ১৫০ জন গরিব লোকজনদের ৭ দিনের খাবার উপহার দিলাম। এই ভালো কাজে অনুপ্রেরণা ও উৎসাহিত করার জন্য বিশেষভাবে কৃতজ্ঞতা জানাচ্ছি আমার স্ত্রী সুরভীকে।

ঢাকা টাইমসকে শুভ মন্ডল জানান, প্রতি বছরই জন্মদিনে আপনজন ও বন্ধুদের নিয়ে কেক কেটে উৎযাপন করি। তবে এবছর দেশ অতিক্রম করছে সবচেয়ে কঠিন পরিস্থিতির। করোনাভাইরাসের কারণে পুরো দেশের মানুষ গৃহবন্দি হয়ে পড়েছে। এতে বিপাকে পড়েছে দেশের নিম্নশ্রেণির অসহায়, দরিদ্র ও দিনমজুররা। তাই আমার সহধর্মিনী সুরভীর অনুপ্রেরণায় নিজ এলাকার ১৫০টি অসহায় পরিবারের মাঝে আগামী সাত দিনের নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য তুলে দিলাম।

মানবিক এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, এটি কোনো ত্রাণ নয়, আমার জন্মদিনে তাদের জন্য উপহার হিসেবে প্রদান করেছি। সেই সঙ্গে তাদেরকে আগামী এক সপ্তাহ জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হওয়ার অনুরোধ করেছি। সৃষ্টিকর্তা সকলের মঙ্গল করুক।

(ঢাকাটাইমস/০২মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :