নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখেছে রেকর্ড ভক্ত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০২০, ০৯:২৬

গত ৮ মার্চ শেষ হওয়া নারীদের টি-২০ বিশ্বকাপ দেখেছেন রেকর্ড ১.১ বিলিয়ন অনুরাগী। যা নারীদের স্পোর্টস ইভেন্টের ইতিহাসে অন্যতম সর্বাধিক। বৃহস্পতিবার ঘটা করে সেই খবর প্রকাশ্যে আনল বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা।

আইসিসি জানিয়েছে, সদ্য সমাপ্ত নারী টি-২০ বিশ্বকাপ আইসিসির সর্বকালের সর্বাধিক ভিউয়ারশিপের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে। ২০১৯ পুরুষদের ক্রিকেট বিশ্বকাপের পরেই এখন স্থান করে নিয়েছে ২০২০ সালে নারীদের টি-২০ বিশ্বকাপ। আইসিসি জানিয়েছে এই রেকর্ড সংখ্যক দর্শক ২০১৮ টি-২০ বিশ্বকাপের তুলনায় ২০ গুণ বেশি।

আইসিসি জানিয়েছে, অভিজাত মেলবোর্নে আন্তর্জাতিক নারী দিবসে ভারত বনাম অস্ট্রেলিয়া ফাইনাল দেখতে ভিড় করেছিলেন প্রায় ৯০ হাজার দর্শক (৮৬,১৭৪)। মাঠের ধারা বজায় রেখে অনুরাগীরা ভিড় করেছিলেন ডিজিটাল মাধ্যম কিংবা ব্রডকাস্টিং মাধ্যমেও। অর্থাৎ, শেষদিন অবধি ভিউয়ারশিপ ট্রেন্ডটা ধরে রেখেছিল এই টুর্নামেন্ট।

আইসিসির একটি সমীক্ষা জানাচ্ছে, সংখ্যাটা ২০১৮ সালে অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড ফাইনাল যে পরিমাণ দর্শক দেখেছিল, ২০২০ ফাইনাল দেখেছে তার চেয়ে ৫৯ গুণ বেশি মানুষ। ৮ মার্চ মেলবোর্নে নারী টি২০ বিশ্বকাপের মেগা ফাইনালে হরমনপ্রীতের নেতৃত্বাধীন ভারতীয় দলকে ৮৫ রানে হারিয়ে শিরোপা জয় করে স্বাগতিক অস্টেলিয়া।

(ঢাকাটাইমস/৩ এপ্রিল/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :