এসময় পুলিশের প্রতিও সদয় হোন

রাজুব ভৌমিক
| আপডেট : ০৩ এপ্রিল ২০২০, ১৫:২৬ | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০২০, ১৫:১২

নিউইর্য়ক সহ সারা বিশ্বে এখন মৃত্যুর মিছিল চলছে। সে মৃত্যুর মিছিল থামাতে প্রতিক্ষণে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে ডাক্তার, নার্স, পুলিশসহ আরো অনেকে। একবার ভেবে দেখুন তাঁরা কেমন আছে।

অন্যরা যেখানে মৃত্যুর ভয়ে ঘরে বন্দী হয়ে আছে। সেখানে তাঁরা আপনাদের জন্য এবং তাঁদের পরিবারের জন্য মৃত্যুর সাথে প্রতিনিয়ত যুদ্ধ করে যাচ্ছে।

আমি গড়ে প্রায় ১২ ঘণ্টা রাতে বাহিরে ডিউটি করি। যেহেতু সব দোকান-পাট বন্ধ তাই অনেক রাতে আমার মত অনেক অফিসারদের কিছু না খেয়ে থাকতে হয়।

কর্তব্যে পুলিশ কর্মকর্তা হলেও আমাদেরও আপনার মত একটি পেট আছে। সবার মত আমাদেরও ক্ষুধা লাগে। কিন্তু ১২ ঘণ্টা না খেয়ে থাকলে তেমন কিছু হয় না। দিনশেষে আমরা ইচ্ছে করলে পরিবারের কাছে ফিরে যেতে পারি।

কিন্তু একবার বাংলাদেশের পুলিশ সদস্যদের কথা ভাবুন। তাঁরা ২৪ ঘণ্টা আপনাদের সেবা করতে ডিউটি করে যাচ্ছে। তাঁরা না পারছে এই দু:সময়ে তাঁদের পরিবারকে সময় দিতে, না পারছে ঠিক মত ঘুমাতে এবং না পারছে দুই বেলা ঠিকমত খেতে।

ফেইসবুকে দেখি সবাই আনন্দ করে নানা ধরনের খাবার তৈরি করছে এবং খাচ্ছে। আমি জানি সবার সামর্থ্য নেই। কিন্তু যাদের সামর্থ্য আছে তারা কি পারেন না কিছু খাবার তৈরি করে থানায় নিয়ে যেতে?

কিছু খাবার তৈরি করে হাসপাতালে নিয়ে যেতে? অদৃশ্য করোনার সাথে এই যুদ্ধে তাদের সাথী হতে? সব যুদ্ধে শুধু রক্ত ঝরে না। কিছু কিছু যুদ্ধে রক্তের চেয়ে অশ্রু বেশি ঝরে।

[ফেসবুক থেকে নেওয়া]

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :