কলাপাড়ায় দুজনের নমুনা আইইডিসিআরে

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০২০, ১৫:৪১

পটুয়াখালীর কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনা ভাইরাসে আক্রান্ত দুজন রোগীর নমুনা সংগ্রহ করে গত বৃহস্পতিবার সনাক্তের জন্যে ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়েছে।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, কলাপাড়া পৌর শহরের রহমতপুর এলাকার আলী হোসেন (৬৫) দেশের জরুরি সেবা নাম্বারে কল করে নমুনা সংগ্রহের জন্য জানান। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আলী হোসেনের নমুনা সংগ্রহ করে। এছাড়াও উপজেলার ধানখালী ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স (সেবিকা) মারুফা আক্তারের (২৫) নমুনা করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। বর্তমানে তাদের দুজনকে হোম কয়ারেন্টাইনে রাখা হয়েছে। অন্যদিকে এ নিয়ে উপজেলার সাধারণ মানুষের মধ্যে এক অজানা আতঙ্ক বিরাজ করছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ জানায়, এ নিয়ে আতঙ্কের কোনো কারণ নেই। তাদের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে কিন্তু করোনা ভাইরাস হয়েছে কিনা তা এখনই সঠিকভাবে বলা যাচ্ছে না। এছাড়াও উপজেলায় যদি করোনা ভাইরাসের উপসর্গ রয়েছে এমন ধরনের কোনো রোগী থাকলে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করার জন্য বলা হয়েছে। তারা যথাযথভাবে নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআর পাঠিয়ে করোনা ভাইরাস সনাক্ত করতে সাহায্য করবেন বলে জানান।

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিন্ময় হাওলাদার জানান, দুইজন রোগীর নমুনা সগ্রহ করে আইইডিসিআর অফিসে পাঠানো হয়েছে। তাদের দুজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

(ঢাকাটাইমস/৩এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :