করোনা মোকাবেলায় ৫০ হাজার পিপিই দিচ্ছেন নাইট রাইডার্সের শাহরুখ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ এপ্রিল ২০২০, ১৬:০৬ | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০২০, ১৬:০৩

করোনা উদ্ভূত পরিস্থিতিতে পুরো বিশ্বজুড়ে সৃষ্টি হয়েছে অস্থির অবস্থা। চীন থেকে পুরো বিশ্বে ছড়িয়ে পড়া এই মারণ ভাইরাস ভারতবর্ষেও বেশ প্রভাব ফেলেছে। করোনায় নড়েচড়ে বসেছে ভারতের পশ্চিমবঙ্গ সরকার। কলকাতা শহরে চলছে লকডাউন। পশ্চিমবঙ্গের জনগণের নিরাপত্তার কথা মাথায় রেখে এগিয়ে আসলেন আইপিএলের অন্যতম সেরা দল কলকাতা নাইট রাইডার্সের কর্ণধার বলিউডের কিং খান খ্যাত শাহরুখ। বাংলার জন্য ৫০ হাজার পার্সোনাল প্রোটেক্টিভ ইক্যুপমেন্ট (পিপিই) পাঠাতে চলেছেন তিনি। বৃহস্পতিবার রাতে মুম্বাই থেকে এক বিবৃতির মাধ্যমে কলকাতা নাইট রাইডার্স, রেড চিলিজ এবং মির ফাউন্ডেশনের কর্ণধার শাহরুখ খান এই তথ্য দিয়েছেন।

গোটা ভারত জুড়ে ‘কোভিড ১৯’ পরিস্থিতি নিয়ন্ত্রণে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশাপাশি শাহরুখ খান ভূয়সী প্রশংসা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির। ‘কিং খান’ জানিয়েছেন, ‘মারাত্মক করোনা ভাইরাস নিয়ন্ত্রণে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সমান দক্ষতায় কাজ করে চলেছেন মমতা ব্যানার্জি, উদ্ধব ঠাকরে এবং অরবিন্দ কেজরিওয়ালের মতো মুখ্যমন্ত্রীরা। তাদের ধন্যবাদ জানাতে চাই।’

শাহরুখ জানিয়েছেন, তার স্ত্রী গৌরী এবং নাইট রাইডার্সের আরেক অংশীদার অভিনেত্রী জুহি চাওলা ঠিক করেছেন তারা বেশ বড়সড় অঙ্কের অর্থ নাইট রাইডার্সের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কেয়ার তহবিলে দান করবেন।

এছাড়া শাহরুখের বিভিন্ন সংস্থা পশ্চিমবঙ্গ এবং মহারাষ্ট্রকে সাহায্য করবে। শাহরুখের বক্তব্য হল, ‘আমরা আমাদের সামর্থ্য মতো যেভাবে পারছি সাহায্য করার চেষ্টা করছি। মুম্বাই, কলকাতা, দিল্লিতে আমার সংস্থা নানারকম সাহায্যের হাত বাড়িয়ে দেব। এ সময়ে দেশের সচেতন নাগরিক হিসেবে এগিয়ে আসা কর্তব্য বলেই মনে করি। আমাদের উদ্যোগ যেন সঠিকভাবে বাস্তবায়িত হয়, সেদিকে আমাদের তীক্ষ্ণ নজর থাকবে।’

পশ্চিমবঙ্গের জন্য ৫০ হাজার পিপিই কিট পাঠানোর পাশাপাশি রাজ্যের অ্যাসিড আক্রান্তদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে চলেছে নাইট রাইডার্স। শাহরুখ জানিয়েছেন, তার মির ফাউন্ডেশন বাংলা‌সহ বেশ কয়েকটি রাজ্যের মোট ১০০ জন অ্যাসিড আক্রান্তের দৈনন্দিন জীবনযাপনের জন্য সাহায্য করবে। তাছাড়া করোনা নিয়ে নিবিড়ভাবে সমাজ চেতনার কাজ চালিয়ে যাবে ‘কিং খান’–এর এই সংস্থা।

মু্ম্বাই পুলিশের সঙ্গে যৌথ উদ্যোগে শাহরুখ ‘মির ফাউন্ডেশন’ এবং ‘রোটি ফাউন্ডেশন’–এর মাধ্যমে ১০ হাজার দুঃস্থের কাছে এই লকডাউনের সময় প্রায় তিন লাখ খাবারের বাক্সও পৌঁছে দেবে বলে জানিয়েছেন। প্রায় মাসখানেক ধরে এই কর্মকাণ্ড চলবে বলে জানিয়েছেন স্বয়ং শাহরুখ।

(ঢাকাটাইমস/০৩ এপ্রিল/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :