৩৫০০ কর্মহীন হতদরিদ্রকে খাদ্যসামগ্রী বিতরণ

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০২০, ১৬:২৮

ময়মনসিংহের নান্দাইল, গফরগাঁও ও ঈশ্বরগঞ্জে করোনার কারণে ৩৫০০ কর্মহীন হতদরিদ্র, দিনমজুর, দুস্থ, অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার ও বৃহস্পতিবার এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

নান্দাইলের একটি পৌরসভা ও ১৩টি ইউনিয়নের মোট তিন হাজার পরিবারকে বৃহস্পতিবার খাদ্য সহায়তা পৌঁছে দেন এমপি আনোয়ারুল আবেদীন খান তুহিন ও উপজেলা চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল।

দলীয় সূত্রে জানা যায়, সাংসদ তুহিন তার দলের বিত্তবান নেতাদের নিয়ে সহায়তা তহবিল গঠন করেন। সেই তহবিলের অর্থ দিয়ে চাল, ডাল, আলু ইত্যাদি ক্রয় করা হয়। পরে এসব পণ্য প্যাকেট করে মেয়র ও ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানদের হাতে হস্তান্তর করা হয়। সেইসঙ্গে দেশের উদ্ভুত পরিস্থিতিতে উপার্জন হারানোদের একটি তালিকা করা হয়। সেই তালিকা ধরে খাদ্য সহায়তার প্যাকেট তাদের বাড়িতে পৌঁছে দেওয়া হয়।

সাংসদ জানান, যতদিন এ অবস্থা থাকবে প্রধানমন্ত্রীর নির্দেশে আমাদের নেতাকর্মী ও সমর্থকরা অসহায়দের সহায়তা করবে।

অন্যদিকে ঈশ্বরগঞ্জে ৩০০ কর্মহীন পরিবারদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে পুলিশ। শুক্রবার সকালে থানা চত্বরে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার কর্মহীন মানুষদের খুঁজে বের করে এ তালিকা তৈরি করা হয়।

জানা গেছে, ময়মনসিংহ পুলিশ সুপার আহমার উজ্জামানের নির্দেশনায় নিজ উদ্যোগে আজ সকালে চাল, ডাল, লবন, তেল, আলু ও পেঁয়াজ বিতরণ করেন ঈশ্বরগঞ্জ থানার ওসি মোখলেছুর রহমান আকন্দ।

ওসি বলেন, যতদিন এই দুর্যোগ থাকবে ততদিন পর্যায়ক্রমে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত থাকবে।

এছাড়াও শতাধিক হতদরিদ্র দিনমজুর, দুস্থ, অসহায় পরিবারের মাঝে অর্ধমাসের খাদ্যসামগ্রী বিতরণ করেছে সামাজিক সংগঠন ‘গফরগাঁও ৯৮ ব্যাচ’।

বৃহস্পতিবার মধ্যরাতে গফরগাঁও পৌর এলাকাসহ উপজেলার বাসুটিয়া, উথুরী ও ভারইল এলাকার একশ পরিবারকে এ খাদ্যসামগ্রী দেয়া হয়।

প্রতিটি পরিবারের মাঝে চাল-ডাল, আটা, আলো ও পেঁয়াজ বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন, গফরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ৯৮ ব্যাচের শফিউল আলম মারুফ, শিক্ষক দিদার, আশরাফুল ইসলাম আপেল, ওয়াহিদুজ্জামান, আরমানুল পারভেজ, ব্যসায়ী সোহেল মিয়া, সজীব সরকার, মাজহারুল হক মতিন, রিপন মিয়া প্রমুখ।

এদিকে গফরগাঁও উপজেলা ছাত্রলীগে দরিদ্র শ্রমজীবী পরিবারের মাঝে খাদ্যপণ্য বিতরণ করেছে।

বৃহস্পতিবার গফরগাঁও ইউনিয়নে শতাধিক পরিবারের মাঝে এ খাদ্য পণ্য বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম মন্ডলসহ উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/৩এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :