বিশ্বজয়ের নেপথ্যের নায়ক একা নন ধোনি: গম্ভীর

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০২০, ১৭:০৭

করোনা আতঙ্কের মধ্যেই বিজেপি সাংসদ গৌতম গম্ভীরে সরগরম সোশ্যাল মিডিয়া। ৯ বছর আগে ২৮ বছর পর বিশ্বকাপ জিতেছিল ধোনির ভারত। ওয়াংখেড়েতে ছয় মেরে দেশকে বিশ্বকাপ এনে দিয়েছিলেন ভারত অধিনায়ক। বিশ্বজয়ের দিনের স্মরণে একটি বিখ্যাত ক্রিকেট ওয়েবসাইট ধোনির ছবি পোস্ট করে। আর তাতেই চটে লাল হয়ে যান গৌতম গম্ভীর, জানালেন বিশ্বজয়ের পেছনে ধোনি একাই অবদান রাখেননি।

বিশ্বজয়ের নস্টালজিয়া উসকে দিতে ওয়েবসাইটটি লেখে, ধোনির এই একটা শট লক্ষ লক্ষ মানুষকে আনন্দ দিয়েছিল। এই টুইট দেখেই চটে যান বর্তমান বিজেপি সাংসদ গৌতম গম্ভীর। পাল্টা টুইটে তিনি লিখেছেন, পেছনে গোটা দলের ভূমিকা ছিল। এমনকি ক্রিকেটারদের মতোই সাপোর্ট স্টাফরাও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। একটা শট এর প্রতি আচ্ছন্নতা সরিয়ে ফেলার এটাই সঠিক সময়।

গম্ভীরের এই টুইট এরপর সোশ্যাল মিডিয়ায় আলোড়ন পড়ে যায়। ৯ বছর আগে মুম্বাইয়ে বিশ্বকাপ ফাইনালে ভারতের সামনে জয়ের জন্য ২৭৫ রানের টার্গেট রেখেছিল শ্রীলংকা। মেগা ফাইনালে শচীন-শেবাগের ব্যর্থ হওয়ার পর ৯৭ রানের দুরন্ত ইনিংস খেলে ভারতের জয়ের ভিত গড়ে দিয়েছিলেন গম্ভীরই। বিশ্বকাপ ফাইনালে মাত্র তিন রানের জন্য শতরান হাতছাড়া করেন তিনি।

আর শেষ পর্যন্ত অপরাজিত ৯১ রানের ইনিংস খেলে ভারতের বিশ্বজয় নিশ্চিত করেন অধিনায়ক ধোনি। ভারতীয় ক্রিকেট প্রেমীদের কাছে বিশেষ এই দিনে গম্ভীরের এই টুইট ধোনির সঙ্গে তার তিক্ত সম্পর্কের রেশ বলেই মনে করছে নেট দুনিয়ার একাংশ।

(ঢাকাটাইমস/০৩ এপ্রিল/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :