টিভি সাংবাদিক করোনায় আক্রান্ত, কোয়ারেন্টাইনে ৪৭ সহকর্মী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ এপ্রিল ২০২০, ১৯:৫৩ | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০২০, ১৮:৫৬

দেশে গণমাধ্যম কর্মীদের মধ্যে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সংবাদভিত্তিক বেসরকারি একটি টেলিভিশন ইন্ডিপেন্ডেন্টের এক সাংবাদিক। তার সংস্পর্শে আসায় আরও ৪৭ জনকে কোয়ারেন্টাইনে পাঠিয়েছে টেলিভিশন কর্তৃপক্ষ। আক্রান্ত ব্যক্তি চ্যানেলের একজন ক্যামেরাপারসন বলে জানা গেছে।

শুক্রবার টেলিভিশন চ্যানেলটির প্রধান নির্বাহী কর্মকর্তা এম. শামসুর রহমান এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।

এম শামসুর রহমান সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, ‘অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি, আমাদের এক সহকর্মী, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন পরিবারের এক সদস্য কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন।

তিনি জানান, আক্রান্ত ব্যক্তি সর্বশেষ ২৫ ও ২৬ মার্চ ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনে কাজ করেছেন। তিনি রাতেই অফিসকে জানিয়েছিলেন যে শারীরিকভাবে অসুস্থ বোধ করায় অফিসে আসতে পারবেন না। এরপর থেকে তিনি সেলফ আইসোলেশনে ছিলেন।

দুদিন আগে তিনি আইইডিসিআর-এর হটলাইনে টেলিফোন করেন। এরপর তার স্যাম্পল পরীক্ষা করা হয় এবং ওই পরীক্ষায় দেখা যায় যে তিনি করোনাভাইরাস পজিটিভ।

‘ওনার সংস্পর্শে যারা এসেছিলেন, (এমন) প্রায় ৪৭ জনের একটা তালিকা আমরা করেছি। আমরা আমাদের সে ৪৭ জন সহকর্মীকে সেলফ আইসোলেশনে পাঠিয়েছি। ২৬ তারিখ থেকে যদি হিসাব করি তাহলে আগামী পাঁচ দিনে যদি কারো কোনো সিম্পটম গ্রো না করে, তাহলে আর কারো সংক্রমণ হয়নি,’ এক ভিডিও বার্তায় শামসুর রহমান জানান।

তিনি বলেন, গণমাধ্যম কর্মীদের সব সময় পেশাগত দায়িত্বপালনের জন্য ঝুঁকির মধ্য দিয়ে কাজ করতে হয়। আমি গতকাল আমার সহকর্মীর সাথে কথা বলেছি। উনি রিকভারি করছেন।

এদিকে শুক্রবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক অনলাইন ব্রিফিংয়ে জানান, দেশে আরও পাঁচজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। তাদের নিয়ে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬১ জনে। এছাড়া নতুন করে কারও মৃত্যুর তথ্য না আসায় সংখ্যাটা আগের মতো ছয়জনই আছে।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিন চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর সেখানে তাণ্ডব চালানোর পর করোনা ছড়িয়ে পড়ে বিশ্বজুড়ে। চীনের পরিস্থিতি এখন অনেকটা স্বাভাবিক হলেও অনেক দেশ করোনা নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছে।

(ঢাকাটাইমস/০৩এপ্রিল/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা