লালমনিরহাটে ওয়ালটনের ত্রাণ নিয়ে গুজব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০২০, ২০:০৩

লালমনিরহাটে একটি স্বার্থান্বেষী কুচক্রী মহল ওয়ালটনের ত্রাণ নিয়ে মিথ্যা সংবাদ পরিবেশন করে গুজব ছড়াচ্ছে বলে অভিযোগ করেছে ওয়ালটন কর্তৃপক্ষ। তারা ওই বানোয়াট সংবাদ প্রকাশ এবং ফেসবুকে তা ভাইরাল করেছে বলে অভিযোগ করা হচ্ছে। এ বিষয়ে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য লালমনিরহাটের জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

ওয়ালটন জানায়, লালমনিরহাটের হাতিবান্ধা শহরে ওয়ালটন প্লাজার একজন ক্রেতা কিস্তিতে কিছু পণ্য কিনে টাকা পরিশোধ নিয়ে ঝামেলা করেন। যদিও এটা আগের ঘটনা। টাকা চাইতে গেলে ওই ক্রেতার লোকজন ওয়ালটনকে ‘সময়মতো’ দেখে নেয়ার হুমকি দেন।

করোনাভাইরাস থেকে রক্ষা পেতে সরকারের নির্দেশনা মেনে ওয়ালটন প্লাজা বন্ধ রাখা হলে সেই সুযোগে ওই ব্যক্তি গত ৩০ মার্চ ওয়ালটন প্লাজার সামনে কিছু দরিদ্র মানুষকে তার অসৎ উদ্দেশ্য হাসিলের জন্য ত্রাণ দেয়ার মিথ্যা কথা বলে ডেকে নিয়ে ভিডিও করে, ছবি তোলে। এরপর ষড়যন্ত্রকারীদের ফাঁদে পড়া ওইসব নীরিহ মানুষদের সেখান থেকে চলে যেতে বলে। সে সময় ওয়ালটন প্লাজার কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ দেয়ার কাজে ব্যস্ত ছিলেন। পরে কুচক্রী মহলটি সেই ভিডিও এবং ছবি ফেসবুকে পোস্ট করে। সেইসঙ্গে তাদের ইন্ধনে কিছু অনলাইন নিউজ পোর্টাল ওই সাজানো সংবাদ প্রকাশ করে।

তৎক্ষণাৎ বিষয়টি মৌখিকভাবে স্থানীয় প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীকে জানানো হয়। তারা এ বিষয়ে দ্রুত সাড়া দিয়ে ওই কুচক্রী মহলকে চিহ্নিত করে ফেসবুক থেকে তা মুছে ফেলার ব্যবস্থা করেন।

কিন্তু ওই ষড়যন্ত্রকারীদের অপপ্রচার এখনো থামেনি। তারা নিজেদের স্বার্থ হাসিল, ওয়ালটনের সুনাম ক্ষুন্ন এবং জনগণের কাছে ওয়ালটনকে হেয় প্রতিপন্ন করার হীন উদ্দেশ্যে বিভিন্ন সংবাদ মাধ্যম ও ফেসবুকে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যে ফেসবুকে তা ভাইরাল হয়ে গেছে। কিছু লোক বুঝে না বুঝে মিথ্যা সংবাদটি ফেসবুকে শেয়ার করছেন।। এ বিষয়ে ওয়ালটনের নির্বাহী পরিচালক উদয় হাকিম বলেন, ওয়ালটন সুদিন, দুর্দিন সব সময়ে দেশের মানুষের পাশে থেকেছে, আছে। করোনা দুর্যোগের সময় দেশের হাজার হাজার পয়েন্ট থেকে ত্রাণ কার্যক্রম চলছে। এ ধরনের গুজব, বানোয়াট সংবাদ পরিবেশন করায় ওয়ালটন মর্মাহত। অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য সবার প্রতি বিনীত আহ্বান জানিয়েছে ওয়ালটন কর্তৃপক্ষ।

(ঢাকাটাইমস/৩এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :