অসহায় বৃদ্ধের পাশে ‘মেসার্স বন্ধু ব্রিকস’

প্রকাশ | ০৩ এপ্রিল ২০২০, ২০:১৬

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি, ঢাকাটাইমস

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ – এই মর্মকথার বাস্তবতা আবারো দেখা গেলো ধামইরহাটে।  দৈনিক ঢাকা টাইমসে গত শুক্রবার ‘বৃদ্ধ মহীর মন্ডলের জীবন কাটে অনাহারে’ শিরোনামে একটি ফিউচার নিউজ প্রকাশিত হয়। এর ফলে ধামইরহাটের কয়েকজন বন্ধু ছুটে যান সেই অসহায় বৃদ্ধের বাড়িতে।  

‘শুক্রবার বিকাল ৫টায় ধামইরহাট উপজেলার ৭ নম্বর ওয়ার্ড মঙ্গলকোটা গ্রামে বৃদ্ধের হাতে ১৫ দিনের খাবার তুলে দেন তারা।  মেসার্স বন্ধু ব্রিকস’ এর পক্ষ থেকে যাওয়া এই দলের মধ্যে রয়েছেন ইনজামামুল হক সরকার শিমুল, বিদ্যুৎ হোসেন, জয়নাল হোসেন ও আসাদুজ্জামান।  

অন্যদিকে সেখানে শতবর্ষী বৃদ্ধা জোবেদা বিবির খোঁজ পেলে তার হাতেও একইভাবে  ১৫ দিনের খাবার তুলে দেন। এ সময় গ্রামের সাধারণ মানুষ ছুটে এসে এই কল্যাণকর উদ্যোগকে স্বাগত জানান।
বৃদ্ধ মহীর মন্ডল এবং শতবর্ষী বৃদ্ধা জোবেদা বিবি তরুণদের এমন ভালোবাসা পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন। একসময় তারা দুজনেই চোখ মুছতে মুছতে তরুণদের দীর্ঘায়ু কামনা করেন।
ইনজামামুল হক সরকার শিমুলের সাথে কথা হলে তিনি বলেন, জাতীয় দৈনিক ঢাকা টাইমস আমাদের চোখ খুলে দিয়েছে। বৃদ্ধের জীবন কাটে অনাহারে- এমন বাস্তব চিত্র আমাদের হৃদয়ে নাড়া দিয়েছে। সে কারণেই আমরা ক'জন বন্ধু মিলে সিদ্ধান্ত নিয়েছি এবং বৃদ্ধের পাশে এসে দাঁড়াই। ঠিক এভাবেই আমরা সমাজের অবহেলিত, নির্যাতিত, নিপীড়িত মানুষের পাশে আমাদের মানবিকতার হাত বাড়িয়ে দিতে চাই।
(ঢাকাটাইমস/৩এপ্রিল/কেএম)