হোম কোয়ারেন্টাইনে থাকা ৩৪ জনের নমুনা সংগ্রহ

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০২০, ২০:৪৭

করোনাভাইরাসে আক্রান্তের ঝুঁকির অবস্থান জানতে কুমিল্লায় হোম কোয়ারেন্টাইনে থাকা ৩৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। কুমিল্লার ১৭ উপজেলার মধ্যে প্রতি উপজেলা থেকে দুইটি করে উপকরণ পরীক্ষার জন্য সরকারি রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইডিসিআর) পাঠানো হয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান।

তিনি জানান, প্রধানমন্ত্রী এবং সরকারি রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইডিসিআর) নির্দেশে কুমিল্লার ১৭ উপজেলা থেকে দুইটি করে নমুনা সংগ্রহ শেষে উপকরণগুলো পরীক্ষা করার জন্য ঢাকায় পাঠানো হয়। হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় যাদের সর্দি ও কাশি এবং জ্বর রয়েছে ওই ব্যক্তিদের থেকে নমুনা সংগ্রহ করা হয়। নমুনা সংগ্রহ করার কারণ হলো কুমিল্লা জেলায় করোনাভাইরাস সংক্রামণের ঝুঁকি আছে কিনা যাচাই করে দেখার জন্য।

সিভিল সার্জন আরও জানান, এর আগে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার খরখরিয়া গ্রামের করোনা আক্রান্ত সন্দেহে এক ব্যবসায়ীর নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। পরে সংগ্রহকৃত উপকরণ পরীক্ষা শেষে রিপোর্ট নেগেটিভ আসে। এছাড়াও হোমনা উপজেলায় আরও দুজনের নমুনা সংগ্রহ করা হয়। নমুনা সংগ্রহ শেষে তাদের বাড়িগুলো লকডাউন করে রাখা হয়।

(ঢাকাটাইমস/৩এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :