কর্মহীনদের পাশে আ.লীগ নেতা লিটন

প্রকাশ | ০৩ এপ্রিল ২০২০, ২২:২০

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস

টাঙ্গাইলের মির্জাপুরের অসহায় ও দুস্থ মানুষের বন্ধু আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ লিটন। কারো দুরবস্থার কথা জানলেই সাহায্যের হাত বাড়িয়ে দেন এই নেতা। এই সময়ে প্রবাসে থাকলেও করোনার প্রভাবে দেশে কর্মহীন ১২৫০ পরিবারে খাদ্যসামগ্রী দিচ্ছেন তিনি। ইতোমধ্যে উপজেলার শতশত গরিব মেধাবী শিক্ষার্থীর লেখাপড়ার খরচ, অসুস্থ ও অসহায় মানুষকে আর্থিক সাহায্যের পাশাপাশি সামাজিক এবং ধর্মীয় প্রতিষ্ঠানেও অনুদান দিয়ে আসছেন তিনি।

এছাড়া জনদুর্ভোগ লাগবে ব্যক্তিগত অর্থায়নে এলাকার রাস্তার উন্নয়ন ও সংস্কারও করে থাকেন লিটন। এতে মির্জাপুর উপজেলায় তিনি গরিবের বন্ধু হিসেবে পরিচিতি লাভ করেছেন।

আবুল কালাম আজাদ লিটন মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও হংকং শাখা আওয়ামী লীগের সভাপতি। দুই যুগের বেশি সময় ধরে তিনি চীনের প্রাদেশিক শহর হংকংয়ে সপরিবারের বসবাস করে ব্যবসা করছেন। ব্যবসার প্রয়োজনে হংকং থাকলেও কয়েক মাস পরপর দেশে এসে সক্রিয় রাজনীতি ও জনসেবায় অংশ নিয়ে থাকেন।

বর্তমান সময়ে তিনি হংকংয়ে অবস্থান করলেও করোনার প্রভাবে নিজ উপজেলার কর্মহীন মানুষের সাহায্যে হাত বাড়িয়ে দিয়েছেন। তিনি তার ব্যক্তিগত উদ্যোগে উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১২৫০ কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছেন। তার দেয়া প্রতিটি পরিবারের জন্য খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ ১ কেজি লবণ ও ১টি সাবান। তার অনুপস্থিতিতে দলীয় নেতাকর্মীরা খোলা ট্রাকে খাদ্যসামগ্রী উঠিয়ে প্রতিটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সম্পাদকের কাছে পৌঁছে দিচ্ছেন। আর লিটনের পক্ষে ইউনিয়নের নেতারা বাড়ি বাড়ি গিয়ে তা পৌঁছে দিচ্ছেন।

এ ব্যাপারে আবুল কালাম আজাদ লিটন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে লালন ও পালন করি। বিশ্বাস করি মানুষ মরণশীল। তাই মৃত্যুর পূর্বে নিজ নিজ অবস্থান থেকে সামর্থ অনুযায়ী মানুষের কল্যাণে কাজ করে যেতে হবে বলে তিনি উল্লেখ করেন।

(ঢাকাটাইমস/৩এপ্রিল/এলএ)