কোহলিদের হুমকি দিলেন টিম পেইন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০২০, ১০:০২

করোনার কারণে স্থগিত হলে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হতে পারে ২০২২ সালে এমন খবর প্রকাশিত হয়েছে ভারতীয় বিভিন্ন গণমাধ্যমে। এদিকে অস্ট্রেলিয়া-ভারত দ্বৈরথকে অ্যাসেজের সঙ্গে তুলনা করেছেন অস্ট্রেলিয়ান টেস্ট অধিনায়ক টিম পেইন।

স্মিথ-ওয়ার্নার একাদশে ফেরায় ভারতের সামনে কঠিন পরীক্ষা অপেক্ষা করছে বলেও মন্তব্য করেছেন পেইন। খবর প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ক্রিকেট-ফুটবল-টেনিস-বাস্কেটবল! বাদ যায়নি অ্যাথলেটিক্স কিংবা কোনো রেসিং ইভেন্ট! করোনার খড়গের নিচে রক্তক্ষরণ হয়েছে বিশ্বের নামীদামি সব আসরের। তালিকাটা আরও লম্বা হওয়ার শঙ্কাও কাটেনি। স্থগিতের খাতায় যুক্ত হতে পারে ২০২০ অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ। করোনার চলমান দাপট অন্তত তাই আভাস দিচ্ছে। যদি একান্তই সংক্ষিপ্ত আসরের মর্যাদার লড়াই চলতি বছরে না বসে, সেক্ষেত্রে ২০২২ সালে আয়োজন ছাড়া আর কোনো পথই খোলা থাকছে না আইসিসির সামনে। এমন বিশ্লেষণী খবর প্রকাশ করেছে ভারতের বেশ কিছু গণমাধ্যম। কেননা ২০২১ সালে ক্রিকেট কাউন্সিলের ক্যালেন্ডারে টি-টোয়েন্টির বিশ্বকাপের আরও একটি আসর আগে থেকেই নির্ধারিত। যা বসবে ভারতে। আইপিএল আর বিগব্যাশের মতো ফ্র্যাঞ্চাইজি লিগ থাকায় ২১ সালের শুরুর দিকেও সম্ভব নয় আয়োজন। এর বাইরেও আছে বিভিন্ন দ্বি-পাক্ষিক সিরিজ। তবে ২০২২ সালে আইসিসির কোনো মেগা ইভেন্ট না থাকায় সে বছরটাকেই বেছে নিতে পারে ক্রিকেট অভিভাবক আইসিসি।

এদিকে ভারতকে টেস্ট প্রতিপক্ষ হিসেবে ভিন্ন উচ্চতায় তুলে আনলেন অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইন। ক্রিকেট অস্ট্রেলিয়ায় দেয়া এক সাক্ষাৎকারে পেইন জানান, ক্রিকেটারদের গুণগত দিক বিবেচনায় ভারতের বিপক্ষে খেলতে এখন অ্যাশেজের কাছাকাছি গুরুত্ব নিয়ে মাঠে নামে অজিরা।

প্রশংসা করেই ক্ষান্ত হননি, বিরাট কোহলির টিম ইন্ডিয়াকে ছোট্ট হুমকিও দিয়ে রেখেছেন পেইন। শেষ দুই দেখায় স্বাগতিক হয়েও ভারতের কাছে হেরেছে অস্ট্রেলিয়া। তবে এবার কাজটা মোটেও সহজ হবে না। গেলোবার স্কোয়াডে ছিলেন না সময়ের অন্যতম সেরা দুই ক্রিকেটার ওয়ার্নার ও স্মিথ। তার ওপর লাবুশেইনের আগুনে ফর্ম বা ট্রেভিস হেডদের সাম্প্রতিক পারফর্মেন্সের সামনে তুলোধুনো হতে পারে যে কোনো বোলিং লাইন আপ। মূলত শেষ দেখায় ভারতীয় পেসারদের সামনে অজি ব্যাটসম্যানদের ধরাশায়ী অবস্থার দুঃস্মৃতিগুলোই এখনও ভুলতে পারেননি অজি অধিনায়ক। প্রথম টেস্ট চ্যাম্পিয়নশিপের ট্রফিটার দিকেও নজর আছে অজিদের। সেখানে বড় বাধা ভারতের বিপক্ষে মনোস্তাত্ত্বিক লড়াইটা কোয়ারেন্টাইনে থেকেই শুরু করল অস্ট্রেলিয়া?

(ঢাকাটাইমস/০৪ এপ্রিল/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়ালেন মাহমুদউল্লাহ-শান্তরা

‘অনেক বেশি ক্ষুধার্ত ছিলাম, পেট ভরেনি এখনও’- ৫ উইকেট নিয়ে নাসুম

দুই হলুদ কার্ড পাওয়ার পরও মাঠ ছাড়েননি মার্টিনেজ, ফুটবল আইন কি বলে?

নিশ্চিত হলো ডিপিএলের সুপার লিগের ৬ দল

মুস্তাফিজের ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

পাঞ্জাবকে হারালেও জরিমানা গুনতে হয়েছে হার্দিক পান্ডিয়াকে

মাঝপথে ফেরায় আইপিএল থেকে পুরো টাকা পাবেন মুস্তাফিজ?

সাড়ে ৪ বছর পর দলে ফিরে বোলিং করা হলো না মোহাম্মদ আমিরের

জুভেন্টাসের বিপক্ষে জিতলেন রোনালদো, ১১৩ কোটি টাকা দেওয়ার নির্দেশ

বার্সেলোনাকে উয়েফার ৩৭ লাখ টাকা জরিমানা

এই বিভাগের সব খবর

শিরোনাম :