মার্কিনিদের দ্বিতীয় দলটি রবিবার ঢাকা ছাড়বে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০২০, ১৬:০৫
ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণের পরিপ্রেক্ষিতে বাংলাদেশে অবস্থানরত যুক্তরাষ্ট্রের কূটনীতিক, তাদের পরিবার এবং নাগরিকদের দ্বিতীয় দলটি আগামীকাল রবিবার ঢাকা ছেড়ে যাবে।

ঢাকাস্থ যুক্তরাষ্ট্রের দূতাবাস সূত্রে জানা যায়, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর ও ঢাকার মার্কিন দূতাবাস দ্বিতীয় বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে। ফ্লাইটটি আগামীকাল হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে। ফ্লাইটটি প্রথমে ঢাকা থেকে কাতরের দোহায় যাবে। সেখানে যাত্রীরা উড়োহাজারের মধ্যেই অবস্থান করবেন এবং পরে তা ওয়াশিংটন ডিসি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

ঢাকার মার্কিন দূতাবাস জানিয়েছে, প্রত্যেক নাগরিককে ব্যক্তিগতভাবে তাদের নিজ নিজ অর্থ বহন করতে হবে।

এর আগে ৩০ মার্চ ২৬৯ জন মার্কিন নাগরিক ঢাকা থেকে নিজেদের দেশের উদ্দেশে রওনা দেন। তারা কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

সর্বশেষ বাংলাদেশে অবস্থান করা বিদেশি নাগরিকদের মধ্যে গত ২ এপ্রিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চাটার্ড ফ্লাইটে ঢাকা ছেড়েছেন জাপানের ৩২৭ নাগরিক।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে প্রথম মালয়েশিয়ার ২২৫ নাগরিক ২৫ মার্চ রাতে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করে। এরপর ২৬ মার্চ সকালে দ্রুত এয়ারের দুইটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়ে যায় ভুটানের ১৩৯ নাগরিক। ওই দুটি ফ্লাইটে ঢাকাস্থ ভুটান দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরাসহ বাংলাদেশে অধ্যয়নরত দেশটির শিক্ষার্থীরা ছিলেন।

(ঢাকাটাইমস/০৪এপ্রিল/এনআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :