দিনের ফাঁকা কালিয়াকৈর মানুষের পদচারণায় জমে উঠে রাতে

প্রকাশ | ০৪ এপ্রিল ২০২০, ১৬:০৫

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

বিশ্ব কাঁপানো করোনাভাইরাসের আতঙ্কে সব নিস্তব্ধ শূণ্যতায় ভাসছে। প্রাণঘাতি এই ভাইরাস থেকে রক্ষা পেতে দেশব্যাপী চলমান হোম কোয়ারেন্টাইন নিশ্চিতে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার জনবহুল এলাকাগুলোতে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। প্রায় সব শ্রেণি পেশার মানুষ অবস্থান নিয়েছে নিজ বাসভবনে। করোনার আতঙ্কে সকাল থেকে দুপুর পর্যন্ত  ফাঁকা থাকে কালিয়াকৈরের অলিগলি, রাস্তাঘাট ও হাটবাজার। দিনের বেশিরভাগ সময় মানুষের পদচারণা অনেকটাই কম থাকলেও পালটে যায় রাত হলেই।

সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে মানুষের আনাগুনায় মেতে উঠে কালিয়াকৈর উপজেলার বিভিন্ন হাটবাজার। সড়ক মহাসড়কগুলোতে বাড়তে থাকে যানবাহনের চাপ। আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারির আড়ালে রীতিমতো অলিগলিতে চায়ের দোকানগুলোতে ও বাজারে মানুষের ভিড় বাড়ছে প্রতিদিন। এদিকে জনগণকে সচেতন করতে দফায় দফায় মাইকিং করছে পুলিশ। তবুও অনেক ক্ষেত্রে ব্যর্থ হতে হচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীকে।

সরেজমিনে দেখা যায়, কালিয়াকৈর বাস স্ট্যান্ড, সফিপুর বাজার, পল্লীবিদ্যুত, চন্দ্রাসহ উপজেলার বিভিন্ন জনবহুল এলাকা দিনের বেলায় জনমানবহীন থাকলেও রাতের আধার নামতেই বিভিন্ন শ্রেণি পেশার মানুষের পদচারণায় মেতে উঠছে এসব এলাকার হাট বাজারগুলো। প্রশাসনের নজর এড়িয়ে খোলা হয় দোকানপাট। কেউ আসে প্রয়োজনে আবার কেউ বা ঘুরে বেড়াতে। সাজেদুল ইসলাম নামের এক যুবক বলেন, সারা দিন বাড়িতে বসে ভালো লাগে না। তাই সন্ধ্যা হলে বন্ধুদের সঙ্গে একটু ঘুরতে বের হই।

কালিয়াকৈর উপজলো স্বাস্থ্য কর্মকর্তা প্রবীর কুমার সরকার জানান, প্রাণঘাতি ‌করোনাভাইরাস প্রতিরোধের জন্য সব হাট বাজার ও জনসমাগম বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। কোথাও কোনো হাট বাজার বা মজলিশ হচ্ছে না। তবুও রাতে বিভিন্ন বাজারে মানুষের জনসমাগম হচ্ছে। এতে মানুষের মাঝে করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কা রয়েছে।   

(ঢাকাটাইমস/৪এপ্রিল/কেএম)