জামালপুরে করোনা সন্দেহে ১৩ জনের নমুনা সংগ্রহ

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০২০, ১৯:৩২

করোনা সন্দেহে দুই দিনে জামালপুরে ১৩ ব্যক্তির নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজে হাসপাতালের প্যাথলজি বিভাগে প্রেরণ করেছে স্থানীয় স্বাস্থ্য বিভাগ। শুক্রবার ও শনিবার জেলার সাত উপজেলা থেকে এসব নমুনা সংগ্রহ করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে জামালপুর স্বাস্থ্য বিভাগ জেলার প্রতিটি উপজেলা থেকে করোনায় সন্দেহভাজন ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে। হোম কোয়ারেন্টাইনে থাকা এসব ব্যক্তির সংগৃহিত নমুনা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। নমুনার ফলাফল আসার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্থানীয় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

এদিকে জামালপুর সদর উপজেলার মেষ্টা ইউনিয়নের পশ্চিম মেষ্টা গ্রামের তুলা মিলের এক শ্রমিক ঢাকা থেকে জ্বর-সর্দি নিয়ে বাড়ি আসেন। এতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে প্রশাসনের সহযোগিতায় স্থানীয় ইউপি চেয়ারম্যান ওই ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়।

শুক্রবার বিকালে ডেপুটি সিভিল সার্জনের নেতৃত্বে একটি মেডিকেল টিম তার নমুনা সংগ্রহ করে। পরীক্ষার ফলাফল আসার পর প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে।

তিনি বলেন, এ পর্যন্ত ১৩ জনের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। যদি কারো ফলাফল পজেটিভ আসে, তাহলে তাকে আইসোলেশনে রাখা হবে এবং তার বাড়ি ও তার এলাকা লকডাউন করা হবে। আর যদি ফলাফল নেগেটিভ আসে, তাহলে সন্দেহভাজনকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হবে বলে জানিয়েছেন তিনি।

করোনায় আক্রান্তদের জন্য জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে ৫০ শয্যার কোয়ারেন্টাইন ও ৫০ শয্যার আইসোলেশন হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে। এই হাসপাতাল থেকে জ্বর-সর্দি আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/৪এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :