রেড ক্রিসেন্টকে পাঁচ লাখ সুইস ফ্রাংক দিচ্ছে আইসিআরসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০২০, ১৯:৪৪

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নেয়া বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নে পাঁচ লাখ সুইস ফ্রাংক অর্থ সহায়তা দেবে ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্যা রেড ক্রস (আইসিআরসি)। এ নিয়ে শনিবার বিকালে আইসিআরসি ও বাংলাদেশ রেড ক্রিসেন্টের মধ্যে একটি অনুদান চুক্তি স্বাক্ষরিত হয়।

বিডিআরসিএস এর পক্ষে সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন ও আইসিআরসির পক্ষে হেড অব বাংলাদেশ ডেলিগেশন পিয়েরে দরবেস নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

সোসাইটির বোর্ড রুমে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও আইএফআরসির গভার্নিং বোর্ডের সদস্য প্রফেসর ডা. মো. হাবিবে মিল্লাত।

রেড ক্রিসেন্ট জানাচ্ছে, আইসিআরসি থেকে প্রাপ্ত অর্থ দেশের দরিদ্র ও দিনমজুর ৩০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হবে। এছাড়া করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কার্যক্রমে অংশ নেওয়া কর্মকর্তা ও কর্মচারীদের ঝুঁকিসংক্রান্ত বিমা প্রদান, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের নির্ধারিত হাসপাতালে নেওয়ার জন্য স্বাস্থ্য অধিদপ্তরকে অ্যাম্বুলেন্স সার্ভিস প্রদান, জনসচেতনতা বৃদ্ধিকরণ, মিডিয়া ক্যাম্পেইন ও সচেতনতা মূলক উপকরণ তৈরি কাজে এই অর্থ ব্যয় করা হবে। একইসঙ্গে সরকারি হাসপাতাল, গণপরিবহন ও জনসমাগমস্থলকে জীবাণুমুক্তকরণে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম পরিচালনা এবং কোভিড ১৯ সংক্রান্ত পারিবারিক যোগাযোগ পুনঃস্থাপন (আরএফএল) কার্যক্রমে দায়িত্বরত স্বেচ্ছাসেবকদের যাবতীয় ব্যয় বহন করা হবে।

এদিকে ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে আজ রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা হাজারীবাগসহ রাজধানীর বিভিন্ন এলাকায় জীবণুনাশক স্প্রে কার্যক্রম পরিচালনা করে।

(ঢাকাটাইমস/০৪এপ্রিল/এনআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :