বোয়ালমারীতে আ.লীগ নেতার হামলায় ৮ পুলিশ আহত

প্রকাশ | ০৪ এপ্রিল ২০২০, ২০:১৭ | আপডেট: ০৪ এপ্রিল ২০২০, ২০:৩০

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা বাস্তবায়ন করতে গিয়ে ফরিদপুরের বোয়ালমারীতে আওয়ামীলীগ নেতার হামলার শিকার হয়েছে পুলিশ। এতে পুলিশের উপ-পরিদর্শকসহ গুরুতর আহত হয়েছেন আটজন পুলিশ সদস্য।

বোয়ালমারী উপজেলার ময়েনদিয়া বাজারে শনিবার দুপুর ১২টায় বোয়ালমারী থানা পুলিশ ও ডহরনগর পুলিশ ফাঁড়ির একটি টহলদল সরকারি নির্দেশনা বাস্তবায়নে দোকানপাট বন্ধ করতে গেলে বাঁধ সাধে পরমেশ্বরদী ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও ময়েনদিয়া বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মাতুব্বর। এ সময় পুলিশ সরকারি দায়িত্বে বাধা না দেয়া ও সামাজিক নিরাপদ দূরত্ব বজায় রাখা স্বার্থে দোকানপাট বন্ধের অনুরোধ জানালে আব্দুল মান্নান মাতুব্বর ও তার ভাই পরমেশ্বরদী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান মাতুব্বরের নেতৃত্বে হামলা চালানো হয়। প্রায় ৫০-৬০ জনের একটি সন্ত্রাসীদল পুলিশের উপর ইটপাটকেল ও লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এতে ডহরনগর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক পিযুশ বৈরাগী, কনস্টেবল জালাল উদ্দিন ও ফরহাদ হোসেন গুরুতর আহত হয় এবং টহল দলের সবাই কমবেশি আহত হয়। তারা বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ময়েনদিয়া বাজারের একাধিক ব্যবসায়ী বলেন, আব্দুল মান্নান ও তার ভাই সিদ্দিকুর রহমান আমাদের কাছ থেকে পুলিশের কথা বলে টাকা নিয়ে দোকান খোলা রাখার নির্দেশ দেন। পুলিশ দোকান বন্ধ করতে গেলে এ অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে।

আহত কনস্টেবল ফরহাদ হোসেন জানান, দোকানপাট বন্ধ করতে গেলে অনেক ব্যবসায়ী বলেন দোকান খোলা রাখতে পুলিশ ও প্রশাসনকে ম্যানেজ করার কথা বলে আব্দুল মান্নান মাতুব্বর ও সিদ্দিক মাতুব্বর দোকানিদের কাছ থেকে টাকা নিয়েছেন। তাই আমরা সরকারি নির্দেশনা বাস্তবায়ন করতে গেলে ব্যবসায়ীদের রোষানলে পড়ি।

আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান মাতুব্বরের ফোনে একাধিকবার চেষ্টা করেও তা বন্ধ পাওয়া যায়। তবে তার ভাই সিদ্দিক মাতুব্বর বলেন, আমি এ ঘটনা সম্পর্কে কিছুই জানি না। ব্যবসায়ীদের নিকট থেকে টাকা নেয়ার বিষয়টি সঠিক নয়।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে গিয়ে যারা পুলিশের উপর হামলা চালিয়েছে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। সে যতো বড় ক্ষমতাশালী ব্যক্তি হোক না কেন।

(ঢাকাটাইমস/৪এপ্রিল/কেএম)