কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে যাত্রী পারাপার বন্ধ

প্রকাশ | ০৫ এপ্রিল ২০২০, ০৮:৫৮

মাদারীপুর প্র‌তি‌নি‌ধি, ঢাকাটাইমস

করোনা প্রতিরোধে সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত মোতাবেক কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে যাত্রী পারাপার বন্ধ ঘোষণা করেছে মাদারীপুরের জেলা প্রশাসন। র‌বিবার সকাল থে‌কে এই সিদ্ধান্ত বাস্তবায়ন হ‌চ্ছে ব‌লে মুঠোফোনে জানিয়েছেন মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম।

ওয়া‌হিদুল ইসলাম জানান, দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুট দিয়ে রাজধানী ঢাকায় যাতায়াত করেন। করোনা প্রতিরোধে সরকার ছুটি ঘোষণা করার পরে হাজার হাজার কর্মজীবী মানুষ বাড়িতে ফেরেন।

গত দুইদিন ধরে কর্মস্থলে যোগদান করতে তারা এই নৌরুট ব্যবহার করছেন। এতে বাড়ছে করোনার ঝুঁকি। এমতাবস্থায় সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত আসার পরে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুট দিয়ে যাত্রী পারাপার বন্ধ রাখা হয়েছে। তবে জরুরি প্রয়োজনে ২ থেকে ৩টি ফেরি চালু রাখা হবে। এই ফেরি দিয়ে শুধুমাত্র অ্যাম্বুলেন্স ও সরকারি প্রশাসনের কর্মকর্তাদের পারাপার করা হবে।

এদিকে পরিস্থিতি মোকাবেলায় ঘাট এলাকায় নিয়োগ দেয়া হয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশ।

মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম আরও জানান, কোন যাত্রী যেন ঘাট পর্যন্ত পৌঁছাতে না পারে সেজন্য র‌বিবার সকাল থেকে ঢাকা-বরিশাল ও ঢাকা-খুলনা মহাসড়কে চেকপোস্ট বসানো হয়ে‌ছে।

ঢাকাটাইমস/৫এপ্রিল/প্রতিনিধি/এমআর