‘ভালো সময় আসলে মনভরে প্রশ্ন করতে পারবেন’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ এপ্রিল ২০২০, ১১:৩১ | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২০, ১১:০৯

করোনা পরিস্থিতিতে ব্যতিক্রমী সংবাদ সম্মেলন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিজেও বললেন সেই কথা। এমনি সময় সংবাদ সম্মেলনে আমন্ত্রিত সাংবাদিকরা প্রশ্ন করার সুযোগ পান। কিন্তু রবিবার সংবাদ সম্মেলনে ছিলেন না কোনো সাংবাদিক। সরাসরি টেলিভিশন এবং ফেসবুকে লাইভের মাধ্যমে সংবাদ সম্মেলন করেন তিনি।

দেশ-বিদেশের করোনা পরিস্থিতির সার্বিক চিত্র তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘আপনারা জানেন যে, সাধারণত সংবাদ সম্মেলন করলে আপনাদের ডাকি, আপনাদের সঙ্গে কথা বলি। মতামত বিনিময় করি। কিন্তু আজকে একটু ব্যতিক্রমধর্মী ব্যবস্থা আমরা নিয়েছি এই কারণে যে আপনারা ঘোরাঘুরি করতে গিয়ে কোনো রকম সংক্রমিত হন। তাই আমি সরাসরি আমাদের টেলিভিশন ও সংবাদ মাধ্যমের মাধ্যমে এই বার্তাটা পৌঁছে দিচ্ছি।’

পরিস্থিতি ভালো হলে তিনি সাংবাদিকদের ডেকে কথা বললেন উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘প্রশ্নোত্তর এখন নিতে পারবো না। ভবিষ্যতে যখন ভালো সময় আসবে আপনাদের গণভবনে দাওয়াত দিবো। মন ভরে আপনারা প্রশ্ন করতে পারবেন। উত্তরও দিতে পারবো সেই ব্যবস্থা আমরা নিবো।’

সাধারণত দেশের কোনো দুর্যোগ বা গুরুত্বপূর্ণ ইস্যুকে সামনে রেখে সংবাদ সম্মেলনে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশেষ করে বিদেশ সফর থেকে ফেরার পর কিছু ব্যতিক্রম ছাড়া অবশ্যই সংবাদ সম্মেলন করেন তিনি। গণমাধ্যমকর্মীরাও মুখিয়ে থাকেন নানা ইস্যুতে তাঁকে প্রশ্ন করতে। প্রধানমন্ত্রীও স্বভাবসুলভ ভঙ্গিতে উত্তর দিয়ে থাকেন।

এদিকে রবিবার সংবাদ সম্মেলনের আয়োজনেও ছিল ভিন্ন চিত্র। উপস্থিত সবার মাঝে বেশ দূরত্ব বজায় রেখে চেয়ার টেবিল সেট করা হয়। প্রধানমন্ত্রীর একপাশে অর্থমন্ত্রী অন্যপাশে বাংলাদেশ ব্যাংকের গভর্নর বসা ছিলেন। তারাও প্রধানমন্ত্রীর বক্তব্যের পর অর্থনৈতিক প্যাকেজের বিস্তারিত তুলে ধরেন।

(ঢাকাটাইমস/৫এপ্রিল/ বিইউ/ এমআর/ এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

সামরিক মহড়ায় বাংলাদেশে আসছে চীন আর্মি, নজর রাখছে ভারত

বাংলাদেশে বৃষ্টির নামাজের খবর আন্তর্জাতিক গণমাধ্যমে

ন্যাপ বাস্তবায়নে উন্নত দেশগুলোকে সহায়তার আহ্বান

রবিবার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারও চলবে ক্লাস

উপজেলা নির্বাচনে মাঠ প্রশাসনকে নিরপেক্ষ দায়িত্ব পালনের নির্দেশ ইসির

‘পৃথিবীর কোনো দেশে মানবাধিকার পরিস্থিতি পারফেক্ট নয়’  

ফুডগ্রেডবিহীন ড্রামে ভোজ্যতেল ব্যবহার বন্ধ না হওয়ায় উদ্বেগ

কৃষির সব স্তরে উন্নত প্রযুক্তি আবশ্যক: স্থানীয় সরকারমন্ত্রী

ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা কঠিন হলেও অসম্ভব নয়: রাষ্ট্রদূত

চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

এই বিভাগের সব খবর

শিরোনাম :